বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
108 জন দেখেছেন
"আইকিউ" বিভাগে করেছেন (714 পয়েন্ট)

6 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (7,927 পয়েন্ট)

এখানে পাঁচটি মেয়ে আছে। যথাঃ সুমা, সাথী, শাপলা, নদী ও শাথী।

ব‍্যাখ‍্যাঃ (সুমা, সাথী ও শাপলা) তিন বান্ধবী ফুল তুলতে যাওয়ার সময় তাদের আরেক বান্ধবী (নদী) তাদের তিনজনকে দেখলো। নদীর সাথে তার আরেক বান্ধবী (শাথী) ছিলো। শাথী নদীকে বললো, চলো (ওদের তিনজনের সাথে) যাই।
+1 টি পছন্দ
করেছেন (10,768 পয়েন্ট)
এখানে দুইটা মেয়ে আছেঃ সুমা ও সাথী।

তারা শাপলা ফুল তুলতে যাওয়ার সময় নদী দেখল কারণ নদীতেই শাপলা ফুলের জন্ম হয়।

এখানে নদী ও শাপলা কোন মেয়ে নয়।
সাবির ইসলাম অত্যন্ত ধর্মীয় জ্ঞান পিপাসু এক জ্ঞানান্বেষী। জ্ঞান অন্বেষণ চেতনায় জাগ্রতময়। আপন জ্ঞানকে আরো সমুন্নত করার ইচ্ছা নিয়েই তথ্য প্রযুক্তির জগতে যুক্ত হয়েছেন নিজে জানতে এবং অন্যকে জানাতে। লক্ষ কোটি মানুষের নীরব আলাপনের তীর্থ ক্ষেত্রে যুক্ত আছেন একজন সমন্বয়ক হিসেবে।
0 টি পছন্দ
করেছেন (8,601 পয়েন্ট)

এখানে পাঁচটা মেয়ে আছে। যথাঃ-

  • সুমা।
  • সাথী।
  • শাপলা। 
  • নদী।
  • শাথী।
0 টি পছন্দ
করেছেন (900 পয়েন্ট)
প্রশ্ন অনুযায়ী উত্তর হবে ওখানে চারজন মেয়ে আছে যারা হলো *সুমা*সাথী*শাপলা*তারা ফুল তুলতে যাওয়ার সময় *নদী* সাথে দেখা হয় । তখন সাথী নদীকে বলল চল যাই।
0 টি পছন্দ
করেছেন (1,606 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

এখানে তিনটি মেয়ে আছে

  • সুমা 
  • সাথী
  • শাপলা

ব্যাখ্যা:সুমী সাথী ও শাপলা ফুল তুলতে যাওয়ার সময় একটি নদী দেখতে পেল এবং সাথী বলল চলো যাই।

0 টি পছন্দ
করেছেন (270 পয়েন্ট)
এখানে ৩ টি মেয়ে আছে।। সুমা সাথী শাপলা।।।। তবে অনেকে নদী ও শাথী নামে আরও ২ জনকে যোগ করছে।। কিন্তু আমার মতে তারা না বুঝেই উত্তর দিয়েছে।। প্রশ্নে বলা হয়েছে → সুমা সাথী শাপলা ফুল তুলতে যাওয়ার সময় (নদী) দেখলো তাই শাথী বললো চলো যাই, প্রশ্ন, এখানে কইটা মেয়ে আছে? এখানে বলা আছে নদী দেখলো।।। আমরা সাধারন ভাবেই জানি কোনো মানুষের নাম এরূপ স্থানে বসলে নামের সাথে অবশ্যই "কে" যুক্ত হয়।।। উদাহরণ হিসেবে দিতে পারি : আমি সেখানে রনিকে দেখেছি, সে রানিকে দেখেছে।।। যেহেতু প্রথমেই তিনজন ফুল তুলতে যাওয়ার কথা বলা হয়েছে, তাই আমি মনে করি শাথী কোনো অন্য মেয়ে নয়।। সাথী নামটা ভুলে শাথী লেখা হয়েছে।।। অপর দিকে আমরা যদি ভাবি যে সুমিদের নদী নামের মেয়েটি দেখেছে, তাহলে বাক্যটি অন্যরকম & হ য ব র ল হয়ে যাবে। কারন সুমিদের দেখেছে নদী অথচ নদী যাওয়ার কথা না বলে শাথী যাওয়ার কথা বলছে ! কিভাবে সম্ভব একজন দেখে আরেক জন যাওয়ার কথা বলে । সুতরাং বাক্য টি এমন হবে & উত্তর হবে ৩ টি । সুমা সাথী শাপলা ফুল তুলতে যাওয়ার সময় নদী দেখলো তাই সাথী বললো চলো যাই, প্রশ্ন, এখানে কইটা মেয়ে আছে? । প্রশ্নকারী আপনার মতামত জানান।।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

364,190 টি প্রশ্ন

459,983 টি উত্তর

144,238 টি মন্তব্য

191,686 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...