বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
49 জন দেখেছেন
"খাদ্য ও পানীয়" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
করেছেন (2,703 পয়েন্ট)

যখন খুব ধূমপানের ইচ্ছে করবে এবং কষ্ট হবে, তখন ৫-১০ মিনিট ব্যায়াম করুন। এতে আপনার মনোযোগ অন্যদিকে চলে যাবে এবং এই সময়ের মাঝে ধূমপানের ইচ্ছেটা চলে যাবে।

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (2,542 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
সকলেই জানে ধূমপান স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর। তবুও ধূমপান চালিয়ে যান অনেকে। এই অভ্যাস ত্যাগ করতে গিয়ে নানা প্রচেষ্টা চালানোর পরেও ব্যর্থ হন কেউ-কেউ। তবে এ বিষয়ে হতাশ হবে না। এই কু-অভ্যাস ত্যাগ করতে কিছু অব্যর্থ বিকল্প কৌশল রয়েছে, যা নিচে তুলে ধরা হলো- নিজেকে ব্যস্ত রাখা : ধূমপানের টান উঠলেই অন্যকিছুতে নিজেকে ব্যস্ত করে ফেলুন। গান শুনুন, কম্পিউটারে গেম খেলুন অথবা বাগানে নতুন কোনও গাছ লাগান। অতিথি কিংবা সবার বেলাতেই বাড়িতে ধূমপান নিষিদ্ধ করুন। তালিকা তৈরি করা : ধূমপানের পক্ষে ও বিপক্ষের যুক্তিগুলোর তালিকা তৈরি করুন। তালিকাটি পরিবার ও বন্ধুদের দেখান। অন্যদের যুক্তিগুলোও তালিকাতে যোগ করুন। নিশ্চিতভাবেই ধূমপানের বিপক্ষের যুক্তির তালিকা লম্বা হয়ে যাবে। ধূমপানের ক্ষতিকর দিকগুলোর লম্বা একটি তালিকা চোখের সামনেই রাখার ব্যবস্থা করুন।
করেছেন (10,433 পয়েন্ট)
আপনি লেখার কালার চেঞ্জ করে কালো কালারের করুন। লাল কালার টা দৃষ্টিকটুর দেখাচ্ছে। 
0 টি পছন্দ
করেছেন (10,433 পয়েন্ট)
একা একা তো আর এই গুলা করতে ইচ্ছা করবে না।  নিশ্চয়ই আপনি যাদের সাথে মেলামেশা করেন তারা এই কাজ গুলা করে থাকে।  কারণ একা একা থাকলে এই গুলা কখনো করতে ইচ্ছা হবে না যদি না আপনার কারো দেখেন। সর্বপ্রথম সেই লোক গুলার সঙ্গ ত্যাগ করুন যারা এই কাজ গুলা করে। 

আপনার যখন এই কাজ গুলা করতে ইচ্ছা হবে তখন নিজেকে যে কোন ব্যস্ত করে তুলুন। কারণ আপনি যখন অলস সময় কাটাবেন তখন আপনার এই ধরণের কাজ গুলা করতে ইচ্ছা হবে। তাই নিজেকে সব সময় যে কোন কাজে ব্যস্ত রাখুন তাহলে আর এই কাজ গুলা করতে ইচ্ছা হবে না।      

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
21 অক্টোবর 2015 "খাদ্য ও পানীয়" বিভাগে জিজ্ঞাসা করেছেন N. M. Abdullah (93 পয়েন্ট)

364,911 টি প্রশ্ন

460,569 টি উত্তর

144,412 টি মন্তব্য

192,158 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...