বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
93 জন দেখেছেন
"নোটিশ বোর্ড" বিভাগে করেছেন (10,774 পয়েন্ট)
+☞ ব্লক হওয়া একাউন্ট ফিরে পেতে নতুন আরেকটা একাউন্ট খুলববেন না। যেকোন সমন্বয়ককে আপনার বিস্ময় একাউন্টের লিংক যুক্ত করে ভবিষ্যতে এমন কার্যলাপ না করার প্রতিশ্রুতি দিয়ে একটি ম্যাসেজ দিন আনব্লক করার জন্য বিবেচনা করা হবে।

+☞ অনুমোদন চেয়ে যেকোন বিশেষজ্ঞ বা সমন্বয়কদের রিকুয়েস্ট করবেন না। কেননা, সাধারণত পোষ্টগুলি স্প্যাম, অনাকাঙ্ক্ষিত, অশ্লীল, অপ্রয়োজনীয় কিনা তা যাচাইকরণের পর অনুমোদিত হয়। তাই উপযুক্ত হলে আমরা অবশ্যই অনুমোদন দেওয়া হবে।

+☞ ধর্ম সম্পর্কিত প্রশ্নে ধর্মীয় কিতাবের রেফারেন্স বা অন্য কোন বিশ্বাসযোগ্য তথ্যসূত্র দিবেন। এটি বাধ্যতামূলক।

+☞ স্বাস্হ্য ও চিকিৎসা, এবং যৌন বিভাগে উত্তর বা পরামর্শ দেবার আগে ভাবুন আপনি এসকল বিষয়ে যথেষ্ট অভিজ্ঞ কিননা। এই দুই বিভাগের উত্তর গুগল থেকে কপি পেস্ট করবেন না। কেননা, একটি ভুল উত্তর/পরামর্শ অন্য সদস্যদের বিভ্রান্ত করতে পারে এবং সমস্যা আরও বাড়িয়ে দিতে পারে।

+☞ কেউ পুরনো প্রশ্নে সঠিক উত্তর থাকা সত্বেও উত্তর দিলে আপনিও তাতে উত্তর দিয়ে বসবেন না, তার উত্তরটি আদৌ প্রয়োজন ছিলো কিনা তা বিচার করে সতর্ক করুন। আমরা ব্যবস্থা নেব।

+☞ বিস্ময়ে কেউ নিয়ম ভঙ্গ করলে তাকে ব্লক করা হোক এরকম অভিযোগ করবেন না। হ্যাঁ তিনি বারবার নিয়ম ভঙ্গ করা সত্ত্বেও পার পেয়ে যাচ্ছে এরকম মনে হলে উপযুক্ত প্রমাণ 'লিঙ্ক বা স্ক্রিনশট' সহ যেকোন বিশেষ সদস্যকে জানাবেন। অবশ্যই দ্রুততার সাথে আপনার অভিযোগ পর্যালোচনা করা হবে।

+☞ অভিযোগ ও অনুরোধ বিভাগের প্রশ্নতে কোনো সাধারণ সদস্য ধারনামুলক উত্তর দিবেননা। এগুলোর উত্তর প্রশাসক, সমন্বয়ক বা অন্যান্য বিশেষ সদস্যরা দিবেন। তবে যেগুলি কমন প্রশ্ন তাতে নির্দিধায় উত্তর দিবেন।

অনুগ্রহ করে নীতিমালা মেনে চলুন। মনে রাখবেন, কারো উপকার করলে তার প্রতিদান আল্লাহ তায়ালা আপনাকে অবশ্যই দিবেন।

মানুষ তার সমশ্রেণীর কাউকে কিংবা দ্বীনী ভাইকে সাহায্য করলে সেই কল্যাণটা নিজের দিকেই ফিরে আসে। অর্থাৎ অন্যের কল্যাণ করলে মূলত নিজেরই কল্যাণ হয়। কারণটা হলো যিনি কারো উপকার করছেন বা কারও কল্যাণার্থে আন্তরিকতার সাথে কাজ করেন তার মাধ্যমে আসলে সেই ব্যক্তি নিজেরই ব্যক্তিত্বকে পরিপূর্ণতা দান করেন।

কুরআন মাজিদে যে বিষয়টির প্রতি বেশি গুরুত্ব দিয়েছে তা হলো আপনি যদি কারো দিকে সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দেন অর্থাৎ কারো সেবা করেন বা উপকার করেন, সেটা আসলে অন্যের উপকার নয় নিজেরই উপকার করলেন।

সূরা বানী ইসরাইলের ৭ নাম্বার আয়াতে বলা হয়েছে: দেখো, তোমরা ভালো কাজ করে থাকলে তা তোমাদের নিজেদের জন্যই ভাল ছিল।

তার মানে মানুষ তার সমগোত্রীয়কে কিংবা দ্বীনী ভাইকে যে সাহায্য সহযোগিতা করে তা প্রকৃতপক্ষে সাহায্যকারীর নিজের ভাণ্ডেই জমা হয়। কারণ সেবাকারী ব্যক্তি ওই সাহায্য সহযোগিতা করে নিজের ব্যক্তিত্বকে পরিপূর্ণ করে তোলে। এভাবেই ব্যক্তির অস্তিত্ব পূর্ণতায় পৌঁছার পথ সুগম হয়।
করেছেন (49 পয়েন্ট)
আমার একাউন্ট ই মেইল ভেরিফাই হচ্ছে না কেন?
করেছেন (8,644 পয়েন্ট)
খুব সুন্দর কথা বলেছেন। আচ্ছা, মেসেঞ্জারের মেসেজটার একটা রিপ্লাই তো দিন। ওকে তো কিছু অন্তত বলতে হবে।
করেছেন (316 পয়েন্ট)
https://www.0.freebasics.com/https/www.bissoy.com/1182703/?iorg_service_id_internal=203307983470890%3BAfosCmNwH-XEm1ec বিবেচনা করার অনুরোধ রইল । চিরকুটের অপেক্ষায় রইলাম...
করেছেন (8,644 পয়েন্ট)
এ প্রশ্নটাই মূলত ভুল, তথা অসম্পূর্ণ। তাই প্রশ্নটিই লুকিয়ে ফেলা হয়েছে। 

আপনি কি এই প্রশ্নের উত্তর দিতে পারবেন? এই প্রশ্নটির উত্তর দিতে দয়া করে প্রবেশ কিংবা নিবন্ধন করুন ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
26 অগাস্ট 2018 "নোটিশ বোর্ড" বিভাগে জিজ্ঞাসা করেছেন Jilani (4,340 পয়েন্ট)
1 উত্তর
07 সেপ্টেম্বর 2018 "অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোঃ জিহাদ হোসেন (946 পয়েন্ট)
0 টি উত্তর

364,461 টি প্রশ্ন

460,192 টি উত্তর

144,307 টি মন্তব্য

191,882 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...