বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
65 জন দেখেছেন
"পবিত্র কুরআন" বিভাগে করেছেন (22 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (10,780 পয়েন্ট)
কোরআনুল কারীমের এরশাদ হচ্ছে, উতুল্লিম বা'দা জালিকা যানিম। বাংলা অনুবাদঃ দুষ্ট প্রকৃতির, তারপর জারজ। (পারা-২৯, সুরা নং-৬৮, আয়াত নং-১৩)

পবিত্র কোরআনুল কারীমের সুরায়ে ক্বলমের এই আয়াতের ক্ষেত্রে যে কোন মানুষের জন্মের হালাল হারামের মাপ কাঠি হিসেবে ধরা হয়। 'উতুল্লিম বা'দা জালিকা যানিম' এই আয়াতের মর্মার্থে মুহাক্কিক্ব উলামায়ে কেরামের ঐকমত্য রায় যে, যদি কোন ব্যক্তি আল্লাহর হাবিবের সুমহান শান আজমতে স্বজ্ঞানে কোন ধরনের বেয়াদবী মূলক শব্দ ব্যবহার করে অথবা আল্লাহর হাবিবের সমুন্নত শানকে খাঁটো করার অপচেষ্টা চালায়, তাহলে নিশ্চিত যে, তার জন্মে ভেজাল আছে। অর্থাৎ অবশ্যই সে হারামজাদা বা জারজ সন্তান।

সাবির ইসলাম অত্যন্ত ধর্মীয় জ্ঞান পিপাসু এক জ্ঞানান্বেষী। জ্ঞান অন্বেষণ চেতনায় জাগ্রতময়। আপন জ্ঞানকে আরো সমুন্নত করার ইচ্ছা নিয়েই তথ্য প্রযুক্তির জগতে যুক্ত হয়েছেন নিজে জানতে এবং অন্যকে জানাতে। লক্ষ কোটি মানুষের নীরব আলাপনের তীর্থ ক্ষেত্রে যুক্ত আছেন একজন সমন্বয়ক হিসেবে।
0 টি পছন্দ
করেছেন (6,566 পয়েন্ট)
সুবিখ্যাত তাফসীর গ্রন্থ ”তাফসীরে ইবনে কাসীর”-এ লোকটির নাম- আল-আখনাস ইবনে শারীক আস-সাকাফী বলে উল্লেখ করা হয়েছে। - তাফসীরে ইবনে কাসীর: ৮/১৯৩

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর

364,571 টি প্রশ্ন

460,300 টি উত্তর

144,324 টি মন্তব্য

191,955 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...