বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
174 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
বিভাগ পূনঃনির্ধারিত
করেছেন (210 পয়েন্ট)
স্থানান্তরিত করেছেন
কোনো সেফটি ব্যবহার করুন অথবা জন্ম নিরোধক ট্যাবলেট বউকে খাওয়ান

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (231 পয়েন্ট)

নিজের স্ত্রীর সাথে নিরাপদে সহবাস করতে চাইলে প্রোটেকশন হিসেবে কন্ডম ব্যবহার করবেন । এছাড়াও যদি আপনার  স্ত্রীর মাসিক নিয়মিত হয় তাহলে  সাধারণত নিরাপদ সময়  ধরা হয় মাসিক শুরু হওয়ার দিন থেকে আগের ৭ দিন এবং মাসিক শুরুর ১ম দিন থেকে পরবর্তী৩- ৭ দিনের মধ্যে যত দিন মাসিক হবে ততদিন  হলো নিরাপদ সময় এই সময়ে কোন প্রকার প্রটেকশন ছাড়াই সহবাস করলে প্রেগন্যান্ট হবে না। তবে এই নিয়ম টিও শত ভাগ নিশ্চিত নয় তাই সহবাসে কনডম বা পিল সেবন করান

0 টি পছন্দ
করেছেন (23,635 পয়েন্ট)
আপনার স্ত্রীর মাসিক নিয়মিত হলে মাসিকের ৭/৫  দিন আগ  থেকে সহবাস করলে প্রেগন্যান্ট হবে না। এছাড়াও আপনি আপনার স্ত্রীকে স্বল্পমেয়াদী পিল বা  ৩ মাস মেয়াদি ইনজেকশন দিতে পারেন চিকিৎসক এর পরামর্শে।

আপনি স্ত্রীকে স্বল্পমেয়াদী ফেমিকন পিল মাসিকে ১ম /২য় দিন থেকে   প্রতিনিয়ত একই সময়ে ২১ দিন নিয়মিত ভাবে খাওয়াবেন এই পিল খাওয়াকালিন সহবাসে প্রেগন্যান্ট হবে না। এছাড়াও এ বিষয়ে বিস্তারিত জানতে স্বাস্থ্য সেবা   পরিবার পরিকল্পনা  ক্লিনিকে যান। সেখানে স্বাস্থ্য কর্মীকে বললেই বুঝিয়ে দিবে এছাড়াও পিলের পাতায় নিয়ম দেখে নিবেন।

ধন্যবাদ। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

364,771 টি প্রশ্ন

460,460 টি উত্তর

144,380 টি মন্তব্য

192,074 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...