বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
43 জন দেখেছেন
"কম্পিউটার" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

মনে করুন ক এবং খ দুইটা কম্পিউটার এখন আমি ক এর হার্ডডিস্ক এ উইন্ডোজ ইন্সটল করে সেই হার্ডডিস্ক টা খুলে নিয়ে যদি খ কম্পিউটারে লাগাই তাহলে কি নতুন করে উইন্ডোজ দেয়া লাগবে?  না যেটা ক এ দিয়েছি ওইটাই চলবে?

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (2,236 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
সম্ভবত দুটো পিসির Configuration যদি একই রকম হয় তাহলে আর নতুন করে Windows সেটাপ করা লাগবে না। কিন্তু দুটোর Hardware (RAM, Hard Disk, Motherboard) যদি বেশি মাত্রায় ভিন্ন হয় তাহলে আবার নতুন করে সেটাপ দেয়া লাগতে পারে। এটা আমার ব্যক্তিগত অভিজ্ঞতা থেকেই বললাম।

আমার পুরনো পিসি ছিল কোর আই 3। নতুন পিসি নিলাম কোর আই 5। নতুনটার সব কিছু আপগ্রেড ছিল। শুধু হার্ড ডিস্ক টা কিনিনি। পুরনো হার্ডডিস্ক উইন্ডোজ সহ নতুনটাতে লাগানোর পর প্রথমে অনেক সময় নিয়ে Lock Screen টা আসে। এরপর Windows Password দিয়ে Enter দিলাম। কিন্তু শুধু ঘুরতে থাকে ডিসপ্লে আসে না।

পরবর্তীতে আবার সেটাপ দেবার পর ঠিকমত রান করে। এখন আপনি আপনার পিসির হার্ড ডিস্ক অন্যটায় লাগিয়ে দেখুন কি হয়। মন্তব্যে জানাতে ভুলবেন না। ধন্যবাদ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
24 জুন 2019 "নেটওয়ার্ক" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
3 টি উত্তর
10 এপ্রিল 2019 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
0 টি উত্তর
2 টি উত্তর
11 ডিসেম্বর 2019 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন seyam khan (9 পয়েন্ট)

365,449 টি প্রশ্ন

461,169 টি উত্তর

144,589 টি মন্তব্য

192,484 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...