বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
28 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
আমি তাকবীরে তাহরীমা বাধতে যে আল্লাহু আকবার বলতে হয় সেখানে আমি উচ্চারণে ভুল করে বসি আমি ""আল্লাহু শব্দের ছোট হা টা"" টিকমতো উচ্চারণ করি নি...ইমাম সাহেব তখন রুকতে চলে যাচ্ছিলেন আমি আর পরে নামায ভেংগে আবার তাকবীরে তাহরীমা বাধিনি.. এই ভুল উচ্চারণের তাকবীরে তাহরীমা দিয়েই নামায শেষ করি..আমার নামায কি হয়েছে??

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (181 পয়েন্ট)
আল্লাহু আকবার এর ছোট 'হা'টা উচ্চারণ তো করেছেন, কিন্তু ঠিকমতো হয়নি। 

হ্যাঁ এর জন্য আপনার নামাযের কোন সমস্যা হয়নি। 

কারণ, আল্লাহু আকবার এর অর্থ তো আর বিকৃত হয়ে যায়নি।
0 টি পছন্দ
করেছেন (142 পয়েন্ট)
কোন মুক্তাদি নামাজে জামায়ত বদ্ধ হওয়ার সাথে সাথে এর পরবর্তী যে কোন ওয়াজিব তরক বা বাদ পড়লে তার সেটির জন্য কোন সাহু সিজদা বা কাফফারা দিতে হবে না।কারণ,তখন সমস্ত দায়িত্ব বর্তায় ইমামের  উপর।আর একাকি নামাজের ক্ষেত্রে নিজেরই কাফফারা দিতে হবে।আাশা কক্রা যায় ইনশাহ আল্লাহ আপনার  নামাজ হয়েছে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
15 নভেম্বর 2019 "ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
1 উত্তর

364,571 টি প্রশ্ন

460,300 টি উত্তর

144,324 টি মন্তব্য

191,955 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...