বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
101 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (18 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (24,058 পয়েন্ট)
ইহা আপনার চত্রাক ইনফেকশন এর জন্য হতে পারে  যা ঘম ও অপরিস্কার অন্তর বাস ব্যবহার করার কারন ।

আপনি আক্রান্ত স্থানে সাবান লাগাবেন না। পরিস্কার ও শুকনো অন্তর বাস  ব্যবহার করবেন। ভিজা বা স্যাঁতসেঁতে অন্তর বাস  ব্যবহার করবেন না। আক্রান্ত স্ত্থনে  চুলকাবেন না বা  সেখানে অপরিস্কার হাত লাগাবেন না।   প্রতিদিন দুই বেলা করে কোমর থেকে রান পর্যন্ত ও গোপনাঙ্গের আশেপাশে নারকেল  তৈল ব্যবহার করবেন।। ঘুমানোর আগের এবং গোসলের পর  ফাঙ্গিসন ক্রিম ব্যবহার করবেন। পাশাপাশি চর্ম বিশেষজ্ঞ  চিকিৎসক এর পরামর্শে নিন।
0 টি পছন্দ
করেছেন (6,332 পয়েন্ট)
আপনার ছত্রাকের সমস্যার কারণে এরকম সমস্যা হচ্ছে। যৌনাঙ্গের চারপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখার চেষ্টা। এতে ছত্রাকের সমস্যা৷ থেকে কিছুটা মুক্তি পেতে পারেন। ছত্রাক আক্রান্ত স্থান ঘাম মুক্ত রাখার চেষ্টা করুন। ঘামমুক্ত থাকলে ছত্রাকের সংক্রমণ থেকে ইনফেকশন এর সম্ভাবনা কম হবে।
আপনি আপনার যৌনাঙ্গ পরিষ্কার রাখুন। লক্ষ্য রাখবেন যেন যৌনাঙ্গ ঘেমে ও ভিজে না যায়। ভিজে গেলে ফাঙ্গাল ইনফেকশন সংক্রমনের সম্ভাবনা বেড়ে যেরে পারে। ঢিলে ঢালা প্যান্ট পড়ুন। যাতে চলা ফেরায় সহায়তা করে। অন্তর্বাস ব্যবহার করলে পরিচ্ছন্ন অন্তর্বাস ব্যবহার করুন।
অপরিচ্ছন্ন অন্তর্বাস ব্যবহার থেকে বিরত থাকুন। প্রয়োজনে প্রতিদিন দুইবার অন্তর্বাস বদলে ফেলুন। আক্রান্ত হাত লাগাবেন না। এর ফলে ফাঙ্গাস ছড়িয়ে পড়ার আসংখ্যা রয়েছে।
সপ্তাহে প্রতিদিন অলিভ অয়েল আক্রান্ত স্থানে লাগিয়ে ম্যাসাজ করতে পারেন। নিয়মিত করার চেষ্টা করুন। নারিকেল তেলও ব্যবহার করতে পারেন। যদি নারিকেল তেলে অ্যালার্জি জনিত সমস্যা থাকে তাহলে নারিকেল তেল ব্যবহার বিরত থাকুন।
আপনি Fundigal–HC ক্রীম দিনে ২ বার প্রতিদিন ব্যবহার করুন। যদি কোন উন্নতি না ঘটে তাহল একজন চর্ম রোগ বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
12 অক্টোবর 2019 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rango (44 পয়েন্ট)

365,157 টি প্রশ্ন

460,898 টি উত্তর

144,492 টি মন্তব্য

192,299 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...