বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
128 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন (11 পয়েন্ট)
আমার স্ত্রীর সাথে ৮/১০/১৯তারিখ প্রোটেকশন ছাড়া ৩বার মিলন করে ১২ঘন্টা ভিতর ইমার্জেন্সি পিল "Setfree" খাওয়াই। ১৫/১০/১৯তারিখ সামান্য সামান্য ব্লিডিং শুরু হয়ে ২০/১০/১৯তারিখ পর্যন্ত ৬দিন সামান্য সামান্য ব্লিডিং হয়। তার মাসিক প্রতিমাসের ১-৪তারিখের ভিতরে হয়।।কিন্ত আজ ৯/১১/১৯তারিখ ৮দিন পার হয়ে গেলেও ওর পিরিয়ড হচ্ছে না কেন? তাইলে কি সে প্রেগন্যান্ট?  আমরা এখন বাচ্চা নিতে চাইছি না।  

প্লিজ উত্তরটা জানাবেন 

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (23,635 পয়েন্ট)

প্রথমে বলি আপনার স্ত্রী প্রেগন্যান্ট নন।আর আপনার স্ত্রী প্রেগন্যন্সির কোন সম্ভাবনা নেই শতভাগ নিশ্চিত থাকুন। 

আপনি ৮ তারিখে সহবাস করেছেন এবং তার পরে ইমার্জেন্সি পিল খাওয়াইছেন। কিন্তু ১৫ তারিখ হতে ২০ তারিখ পর্যন্ত সামান্য সামান্য মাসিকের রক্তপাত হওয়াতে প্রেগন্যন্সি সম্ভাবনা থাকে না। আর এই সামান্য রক্তপাত হওয়ার মূল কারন হলো ইমার্জেন্সি পিল সেবন করা।আসলে বর্তমানে ইমার্জেন্সি পিল সেবনে ফলে ৯৮ % নারীর মাসিক অনিয়মিতভাবে হচ্ছে যা ইমার্জেন্সি পিলের পার্শ্বপ্রতিক্রিয়া প্রভাব এছাড়াও হরমোন এর তারতম্য।

যেহেতু ১৫-২০ তারিখ পর্যন্ত সামান্য রক্তপাত হয়েছে তাই এ মাসে অর্থাৎ পরবর্তীতে মাসিকের সময় পিছিয়ে যাচ্ছে। কাজেই আপনি অপেক্ষা করুন মাসিক হবে ইনশাআল্লাহ্‌। দুশ্চিন্তা করবেন না। শুধু অপেক্ষা করুন। প্রেগন্যান্ট হবেন না শতভাগ নিশ্চিত থাকুন।

তবে আগামী মাসিক ক্লিয়ার না হওয়া পর্যন্ত  পরবর্তীতে কোন ইমার্জেন্সি পিল খাওয়াবেন না। 

ধন্যবাদ। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর

364,771 টি প্রশ্ন

460,460 টি উত্তর

144,380 টি মন্তব্য

192,074 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...