বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
53 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন (16,995 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (16,995 পয়েন্ট)
উপকরণ: কুমড়াপাতা ১০-১৫টা, মরিচ বাটা ১ চা-চামচ, পেঁয়াজ বাটা ১ টেবিল চামচ, ধনে বাটা ১ চা-চামচ, কাঁচা মরিচ বাটা আধা চা-চামচ, নারকেল বাটা আধা কাপ, রসুন বাটা ১ চা-চামচ, শজিনা ১ আঁটি, তিল বাটা ৩ টেবিল চামচ, জিরা বাটা আধা চা-চামচ, সরিষা বাটা আধা কাপ, আদা বাটা আধা কাপ, পানি আধা কাপ, হলুদ বাটা এক টেবিল চামচ, চিনি ২ টেবিল চামচ।

প্রণালি: শজিনা একটু লম্বা করে কেটে নিতে হবে। পাতা বাদে বাকি সব উপকরণ মিশিয়ে পেস্ট বানাতে হবে। এবার পাতা উল্টো করে বিছিয়ে পেস্টের প্রলেপ লাগাতে হবে। এর ওপর আরেকটি পাতা বিছিয়ে প্রলেপ লাগাতে হবে, চারটি করে শজিনার টুকরা ওই মশলার ওপর রেখে গোল করে রোল বানাতে হবে। এবার সুতা অথবা কাঠি দিয়ে রোলটাকে আটকাতে হবে, কড়াইয়ে ৪-৫টা খালি পাতা বিছাতে হবে। তার ওপর রোলগুলো বিছাতে হবে। অল্প কিছু পেঁয়াজের কুচি, কাঁচা মরিচের কুচি, সামান্য লবণ ও পানি দিয়ে অল্প আঁচে ঢাকনা দিয়ে চুলায় বসাতে হবে। মাঝেমধ্যে উল্টে দিতে হবে। সেদ্ধ হয়ে তেল ওপরে উঠলে নামিয়ে পরিবেশন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
1 উত্তর

365,375 টি প্রশ্ন

461,098 টি উত্তর

144,560 টি মন্তব্য

192,439 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...