বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
149 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (10,983 পয়েন্ট)
করেছেন (8,666 পয়েন্ট)
সব পুরুষেরা পরস্ত্রীতে অাকর্ষিত হয় না। যাদের বৈবাহিক জীবনে বৈচিত্র কম, বোঝা-পড়া ভাল না অার যে সকল নারী স্বামীর ইচ্ছা অাকাঙ্খা বুঝে চলে না তাদের স্বামীরাই পরস্ত্রীতে অাকর্ষিত হয় বেশি।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (7,697 পয়েন্ট)
অনেক পুরুষ আছেন, যারা নিজের জীবনে একজন নারী থাকা সত্ত্বেও অন্য কারো স্ত্রী বা প্রেমিকার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন। মজে যান নিষিদ্ধ সম্পর্কে। এদের মধ্যে কেউ আবার নিজের ঘরে অশান্তি বাঁধিয়ে ফেলেন, কেউবা নীরবে চালিয়ে যান দ্বিতীয় সম্পর্ক। দীর্ঘদিন ঘর করেও নিরীহ বউটি বুঝতেই পারে না তার স্বামী অন্য কারো প্রতি কতোটা আসক্ত। কিন্তু পুরুষের চোখে পরস্ত্রী এতো আকর্ষণীয় কেন? আসুন, জেনে নেয়া যাক কিছু কারণ।

একঘেঁয়ে সম্পর্ক

পৃথিবীতে বেশিরভাগ মানুষই প্রেম বা বিয়ের সম্পর্ককে বেশিদিন আঁকড়ে ধরে রাখতে পারেন না। জীবনভর একই ছাদের নিচে থাকেন বটে, তবে সংসারের নিয়মে। মনে মনে হাঁপিয়ে উঠলেও থাকতে হয় সংসার নামক গণ্ডিতে বন্দী। সেই বন্দী জীবনে একটুখানি বৈচিত্রের ছোঁয়া পেতে অনেক পুরুষই আকৃষ্ট হন অন্য নারীর প্রতি।

অপূর্ণ প্রত্যাশা

হয়তো সঙ্গীর কাছ থেকে অনেক কিছু প্রত্যাশা থাকে পুরুষের। অনেক আশা করে বিয়ে করেছেন, কিন্তু সেই আশা পূরণ হয়নি। এমন ক্ষেত্রে প্রেমিক পুরুষরা শুরু করেন নতুনের খোঁজ। নিজের স্ত্রীর প্রতি আকর্ষণ হারিয়ে অন্যের প্রতি ঝুঁকে পড়েন। ভাবেন সুখের খোঁজ হয়তো তিনি পেয়ে গেছেন। তার কাছে নদীর ওপারের বন বেশি সবুজ লাগার মতোই ঘটে যায় ব্যাপারটা।

সঙ্গিনীর প্রতি আকর্ষণ হারিয়ে ফেলা

পুরুষদের মধ্যে অনেকেই নিজের সঙ্গীর প্রতি আকর্ষণ হারিয়ে ফেলে। প্রতিদিন একই চেহারা, একই সাজসজ্জা, একই আচরণ মনে হতে থাকে। তাই অন্য নারীর দিকে পুরুষের নজর চলে যায়। তাছাড়া পুরুষের চাহিদামতো সব নারীর শারীরিক সক্ষমতাও এক থাকে না। দিনের পর দিন ছাড় দিতে গিয়ে একসময় পুরুষটি সঙ্গীর প্রতি আকর্ষণ হারিয়ে ফেলেন। আর তখনই জড়িয়ে যান নতুন কোনো সম্পর্কে। তখন আকর্ষণের কেন্দ্রবিন্দু হয় পরস্ত্রী।

পুরনো অভ্যাস

বিয়ের আগেও অনেক পুরুষের অভ্যাস থাকে একসঙ্গে একাধিক সম্পর্ক বয়ে চলা। তাই স্ত্রী যতই উপযুক্ত হোক না কেন, দৃষ্টি গড়ায় নতুনের খোঁজে। পুরনো অভ্যাস তাকে তাড়িয়ে নিয়ে বেড়ায়। নিজের এই বদ অভ্যাসের জের রয়ে যায় বিয়ের পরেও। আর তাই পরকীয়ায় জড়ানোটা তার কাছে দোষের বলে মনে হয় না।

অপেক্ষাকৃত সুন্দর

নিজের অমতে বা যোগ্যতার অভাবে মনের মতো বউ না পেলে অতৃপ্তি থেকেই যায়। নিজের স্ত্রী অপেক্ষা সুন্দর কোনো নারী দেখলে মন গলে যাওয়াটা তার কাছে স্বাভাবিক ঘটনা। এই ভাবনা থেকেই অন্যের প্রেমিকা/স্ত্রীর প্রতি আকর্ষণ জন্মায়।

ফাঁদে পড়া

অনেক মেয়ে আছে, যারা নিজের প্রেমিক বা স্বামী থাকা সত্ত্বেও পর পুরুষের মনযোগ আকর্ষণ করার চেষ্টা করেন। আর সেই চেষ্টার ফাঁদেও আটকে যায় অনেক পুরুষ। তাছাড়া নিষিদ্ধের প্রতি দুর্নিবার আকর্ষণ থাকে সবার। সেই আকর্ষণে কখন যে একটা পুরুষ ফাঁদে জড়িয়ে যায় তা নিজেই বলতে পারেন না।

দায়িত্ব কম

পরস্ত্রীর সঙ্গে সম্পর্ক করার সুবিধা হলো দায়িত্ব কম। বেশিরভাগ ক্ষেত্রেই কোন প্রতিজ্ঞার মধ্যে জড়াতে হয় না। ভরণপোষণের দায়িত্ব থাকে না। আর অনেক পুরুষের কাছেই এটা একটা প্লাস পয়েন্ট! তাছাড়া অনেক টাকাওয়ালা পুরুষও নিজের একটু রোমান্সের জন্য অহরহ জড়িয়ে যাচ্ছেন পরকীয়ায়।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

364,553 টি প্রশ্ন

460,241 টি উত্তর

144,324 টি মন্তব্য

191,934 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...