বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
97 জন দেখেছেন
"আইন" বিভাগে করেছেন (10,983 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (10,983 পয়েন্ট)
ফৌজদারী কার্যবিধির ধারা ৩৫১ অনুযায়ী, গ্রেফতার বা সমন ছাড়া কোন আমল গ্রহণকারী আদালতে উপস্থিত যে কোন ব্যক্তিকে আদালত গ্রেফতার দেখাতে পারেন, যদি সাক্ষ্য প্রমানে প্রতীয়মান হয় যে, উক্ত ব্যক্তি আদালতে বিচারাধীন অপরাধের সাথে সংশ্লিষ্ট বা এই অপরাধটি সে সংঘটন করেছে। আদালত তার বিরুদ্ধে এমন ভাবে ব্যবস্থা নিতে পারবেন যেন সে সমন পেয়ে বা গ্রেফতার হয়ে আদালতে উপস্থিত হয়েছে।
আদালতের বিচার ব্যবস্থা উন্মুক্ত হওয়ায় অনেক সময় প্রকৃত অপরাধী ও সন্দেহের বাইরে থেকে আদালতে বিচার দেখতে আসে বা সে এই মামলার বাদী অথবা সাক্ষী ও হতে পারে। যদি তখন আদালতে সাক্ষ্য প্রমানে বুঝা যায় যে সেই প্রকৃত অপরাধী তাহলে আদালত তাকে তাৎক্ষনিক গ্রেফতার দেখাতে পারেন। এইরুপ গ্রেফতার দেখানো কে বলা হয় Shown Arrest।
ধারা ৩৫১/২ অনুযায়ী, বিচার শুরু হবার পর এইরুপ আটক হলে উক্ত ব্যক্তি সম্পর্কিত কার্যক্রম নতুন ভাবে আরম্ভ করতে হবে এবং সাক্ষীদের বক্তব্য পুনরায় শুনতে হবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

364,806 টি প্রশ্ন

460,501 টি উত্তর

144,385 টি মন্তব্য

192,094 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...