বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
60 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (7,933 পয়েন্ট)
যারা সত‍্যিকারের নেতা হতে চায়, তারা প্রথমে জনসেবামূলক কাজের মাধ‍্যমে জনগণের সেবা করবে। কয়েক বৎসর যাওয়ার পর যদি সে জনগণের কাছে আদর্শ মানুষ হিসেবে পরিচিত হয় এবং জনগণ যদি তাকে নির্বাচনে প্রার্থী হিসেবে দেখতে চায়, তাহলে সে নির্বাচন করবে এবং জয়ী হয়ে জনসেবামূলক কাজ আজীবন চালিয়ে যাবে। তাই নয় কি? কিন্তু আমাদের দেশে জনসেবামূলক কাজ না করেই বা সুপরিচিত না হয়েই অনেকে প্রার্থী হিসেবে দাঁড়িয়ে যায়, আবার টাকার জোরে, ক্ষমতার জোরে বা দলীয় শক্তিমত্তার কারণে অনেক সময় জিতেও যায়। এমনটা হওয়ার কারণ কী?

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (1,542 পয়েন্ট)
জনগণ দলকে ভোট দেয় দলকে মানে।তাই দলের হয়ে এলাকার চরম খুনিও ভোটে দাড়ালে জনগণ তাকেই ভোট দিবে।জনগণের উচিত দলকে নয় প্রার্থী বিবেচনা করে ভোট প্রদান
0 টি পছন্দ
করেছেন (4,094 পয়েন্ট)
এমনটা হওয়ার কারণ রাজনৈতিক দুষ্ট চক্র। ভালো করে খেয়াল করলে দেখবে, যেসব নেতা টাকার বিনিময়ে প্রথমবার নির্বাচন করে জয়ী হয়, ঐ সব নেতা দেশের উন্নয়ন করতে পারে না এবং পরবর্তীতে আর জয়ী হতে পারে না। জনগণ উন্নয়ন চায়। যেসব নেতা উন্নয়ন করতে পারে, তারা বার বার নিজের আসনে থাকতে পারে। আর যারা উন্নয়ন করতে পারে না, প্রথমবারেই তাদের শেষ জয়ী হয়। তবে টাকা থাকায় আরো জয়ী হতে পারে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

365,353 টি প্রশ্ন

461,065 টি উত্তর

144,552 টি মন্তব্য

192,427 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...