বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
130 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন (13 পয়েন্ট)
বন্ধ করেছেন
চুল স্ট্রেট করেছি না জেনে শুনেই ।এখন প্রচুর চুল পড়ছে ।প্লিজ কি করবো। কেউ সাহায্য করুন ৷ভাবছি ন্যাড়া হয়ে যাবো ।এতে কি চুল পড়া সমস্যা কমবে ।আমার গত ১০ বছরে কোন চুল পড়ে নি ।
এই চিরকূট সহকারে বন্ধ করা হয়েছে : আর উত্তরের প্রয়োজন নেই।

6 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (7,927 পয়েন্ট)
নিয়মিত কয়েকদিন রাতে ঘুমানোর সময় চুলে পেঁয়াজের রস ব‍্যবহার করুন এবং সকালে ঘুম থেকে উঠে পানি দিয়ে তা ধুয়ে নিন। এতে চুল পড়া বন্ধ হবে, নতুন চুল গজাবে, চুল মসৃণ, উজ্জ্বল ও ঘন হবে। ধন‍্যবাদ।
+1 টি পছন্দ
করেছেন (6,547 পয়েন্ট)
আপনি ভিটামিন ই যুক্ত খাবার খান বেশি করে। এবং প্রতি রাতে E Cap 400 mg একটি করে খান। আর দ্রুত একজন হোমিওপ্যাথি ডাক্তারের সাথে যোগাযোগ করুন। [সংরক্ষিত]
+1 টি পছন্দ
করেছেন (6,332 পয়েন্ট)
- 1. ভিটামিন ই সমৃদ্ধ যে কোন তেল (নারকেল, অ্যালমন্ড, সরিষার তেল ইত্যাদি) হালকা গরম করে মাথায় মাসাজ করলে চুল পড়ার সমস্যা, চুল উজ্জ্বল হয়।
- 2. আপনি প্রথমে কয়েকটি পিঁয়াজ পিষে বা ব্লেন্ডারে ব্লেন্ড করে রস বের করে নিন। এতে আপনার চুল ঘন, কালো হবে, চুল পড়া কমে যাবে এর সাথে গোলাপ জল মিশিয়ে লাগাতে পারেন।
- 3. নারকেলের দুধে প্রচুর পরিমাণে ফ্যাট ও প্রোটিন পাওয়া যায়। নারকেলের দুধ মাথার ত্বক বা স্ক্যাল্পে লাগিয়ে ৩০ মিনিট থেকে ১ ঘণ্টা রেখে দিন। এরপর শ্যাম্পু দিয়ে ভালো করে ধুয়ে নিন।
- 4. একটি পাত্রে পানি নিয়ে তার মধ্যে কিছু নিম পাতা দিয়ে ফুটান। পানি ফুটে অর্ধেক হয়ে গেলে পাত্রটি নামিয়ে রেখে মিশ্রণটি ঠাণ্ডা হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। ঠাণ্ডা হলে এই মিশ্রণটি দিয়ে মাথা ধুয়ে ফেলুন।
করেছেন (484 পয়েন্ট)

ক্যেমিক্যালি ট্রিটেট চুলে শুধু  ক্যেমিক্যাল ব্যাবহার করতে হবে । অন্যথায় চুল পরবে ।

0 টি পছন্দ
করেছেন (273 পয়েন্ট)
চুলে পেঁয়েজের রস দেন সাথে লেবুর রস মিক্স করলে আর ভালো হয়।আশা করি সব ঠিক হয়ে যাবে।
0 টি পছন্দ
করেছেন (609 পয়েন্ট)
আপনি একটি কাজ করতে পারেন। আপনি আমলকি পিষে মাথায় দিতে পারেন। কারন মাথার যত্নের জন্য আমলকি বেশ উপকারি। এটা ১০০% কাজ করবে।
0 টি পছন্দ
করেছেন (484 পয়েন্ট)

যেহেতু স্ট্রেট বা ক্যেমিক্যাল ট্রিট্মেন্ট করিয়েছেন সেহেতু আপনার কিছু নিয়ম মেনে চলতে হবে ।

  • ২ সপ্তাহ পর পর স্পা করাতে হবে ।
  • কোন হারবাল বা প্রাকিতিক কিছু ব্যাবহার করবেন না । ক্যেমিক্যালি ট্রিটেট চুলে শুধু  ক্যেমিক্যাল ব্যাবহার করতে হবে । অন্যথায় চুল পরবে ।
  • ধুলাবালি থেকে দূরে থাকতে হবে ।
  • শাম্পু করলেই কন্ডিশনার লাগাতে হবে ।
  • চুলে সিরাম ব্যাবহার করতে হবে ।
এতে আপনার চুল পড়া নিশ্চিতভাবে বন্ধ হবে ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
0 টি উত্তর
26 এপ্রিল 2018 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

364,555 টি প্রশ্ন

460,244 টি উত্তর

144,326 টি মন্তব্য

191,940 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...