Posted By

একটা ছেলে বিয়ের প্রথম রাতেই তার স্ত্রীকে মোটাদাগে চারটি আবেদন জানাতে পারে

Education 47

আশা করা যায়, এগুলো ফলো করলে তাদের সম্পর্কে সহজে ফাটল ধরবে না ইনশাআল্লাহ্। বেশি উপদেশ কেউই মনে রাখতে পারে না, তাই অল্পই উত্তম।
.
এক. আমাকে তোমার সবটুকু দিয়ে ভালোবাসবে এবং সেটি তোমার আচরণে প্রকাশ করবে। আজ থেকে তুমি মানে আমিও। অর্থাৎ তুমি আর আমি মিলে একটি সত্ত্বার মত। তোমার ভালোবাসাকে আমি কখনই অবমূল্যায়ন করবো না। আমি তোমার জন্য মৃত্যুর পূর্ব পর্যন্ত যতটুকু করা দরকার ততটুকুই করবো। তোমার উপরে আমাকে কখনই প্রাধান্য দিবো না। 
.
দুই. আমার অবাধ্য হবে না, যতক্ষণ আমি ইসলামের সাথে সাংঘর্ষিক কোনকিছু না করি অথবা না বলি। কারণ আল্লাহ্ আমাকে তোমার দায়িত্বশীল করেছেন। তোমার কর্মের দায় আমাকেও নিতে হবে।
.
তিন. আল্লাহর ইবাদতে কোন ত্রুটি কোরো না এবং হারাম কোন কাজ কোরো না। কারণ তোমার জান্নাত তোমাকেই কামাই করতে হবে। জাহান্নাম থেকে বাঁচতে অন্য কেউ তোমাকে সাহায্য করতে পারবে না। 
.
চার. আমার বাবা-মার সাথে কখনই বেয়াদবি করবে না। তাদের কোন কথায় বা আচরণে কষ্ট পেলে কোন পাল্টা জবাব না দিয়ে চুপ থাকবে এবং আমাকে জানাবে। আমি কথা দিচ্ছি, অন্যায়ভাবে বাবা-মায়ের পক্ষাবলম্বন করে তোমার উপর যুলুম করব না ইনশাআল্লাহ্।
.
একটি মেয়েও এই আবেদন জানাতে পারে। তবে উভয়ের চাওয়াতে কিছুটা পার্থক্য থাকবে, এটাই স্বাভাবিক। সেগুলো অন্য কোন দিন আলোচনা করা হবে ইনশাআল্লাহ্।

Topics:

একটা ছেলে বিয়ের প্রথম রাতেই তার স্ত্রীকে মোটাদাগে চারটি আবেদন জানাতে পারে

Login to comment login

Latest Jobs