হয়ে উঠুন সাকসেসফুল ম্যান, আপনিও পারবেন!

Career 12

আমরা অসাধারণ!

আমরা সবাই সৌরজগতের তৃতীয় ও পৃথিবী নামক গ্রহের বাসিন্দা। পৃথিবীর সর্বশ্রেষ্ট জীব তথা আশরাফুল মাখলুকাত। আমরা পৃথিবীর সমস্ত প্রাণীর উপর রাজত্ব করি। আমরা পিপীলিকার চেয়েও বেশি শৃঙ্খল, মৌমাছির মতই কর্মঠ! আমরা অদম্য,এভারেস্টের চূড়া পদানত করার মতোই সাহসী।  আমরা অধ্যবসায়ী,বিপদে ও সংযমী।  আমরা নির্মাণ করেছি সভ্যতা, গড়েছি অট্টালিকা। সময়কে বেধেঁছি ঘড়ির কাটায়! জীবনযাত্রার মান কে করেছি আরো উন্নত। আমরা আবিষ্কার করেছি নানা রকমের যন্ত্র। বুনেছি ইন্টারনেটের মায়াজাল। বদলে দিয়েছি পৃথিবীকে শতাব্দীর সেরা যন্ত্র কম্পিউটার দিয়ে। পুরো পৃথিবী পুরেছি হাতের মুঠোয়। বছরের দুরত্ব ঘুচিয়েছি মুঠোফোনে। শব্দের চেয়েও দ্রুত গতিতে ছুটেছি বুলেট ট্রেনে। দুর্বোধ্য কাজকে করেছি সহজসাধ্য। অসম্ভবকে করেছি সম্ভব! আমরা উড়ছি হাওয়ায় এরোপ্লেনে। পাঠিয়েছি রকেট মহাকাশে। কল্পনার চাঁদে হেঁটে বেড়িয়েছি! মহাসমুদ্রের বুকচিরে চালিয়েছি জাহাজ। বিচরণ করেছি জলের তলায়,প্রবালের রাজ্যে!

হ্যাঁ, উপরের সবগুলোই আমরা করেছি। বরং,সৃষ্টির আদি লগ্ন থেকে আজ পর্যন্ত মানুষ যা করেছে তার তুলনায় এগুলো নগন্য। সে কথা আমরা সবাই জানি।

 

 

 

আপনিও অসাধারণ!

আপনি কি জানেন!?  আমরা সবাই জানি যে আমরাই সৃষ্টির সেরা জীব। তবু কেন জানি মনের মধ্যে সন্দেহের বুদবুদ উতলে উতলে উঠে! তবু কেন জানি অবিশ্বাসের রচনা মনের খাতায় ভরে উঠে! আমরা আসলেই কি পারি? হু! আমরা পারি। আমরা পারি বলেই করেছি। আমরা পারি বলেই করছি। কিন্তু আমি তো আর আমরা নই! আমি তো এক নগন্য সাধারণ মানুষ মাত্র।

 

সন্দেহের গ্লাস উল্টে দিন!

সন্দেহের গ্লাস উল্টে দিলে কি হবে জানেন! সবটা সন্দেহ গড়িয়ে গড়িয়ে,পরে মাটিতে মিশে যাবে :) সন্দেহকে পিছন ফেলে আমাদের বুঝতে হবে আমরা আর আমিতে কোনো পার্থক্য নেই! পার্থক্য শুধু বানানে,পার্থক্য শুধু রা এ! আমি, তুমি এবং সে মিলেই আমরা হই। আমরা মানেই অনেক আমির সমষ্টি। আমি অবশ্যই পারি।

 

 আমার আমি প্রস্তুত হই। আমার জীবনের হাল আমি নিজেই ধরি। আমার সময় বেঁধে দেওয়া। এই বেঁধে দেওয়া সময়েই আমাকে পারতে হবে। আমাকে আমার স্বপ্ন পূরণ করতেই হবে। এখনো যদি দ্বিধার মধ্যে থাকি, শুরু করতে না পারি তাহলে আসুন মহান সৃষ্টিকর্তার উপর ভরসা করে আজ ই শুরু করি আপনার আমার স্বপ্নপূরনের যাত্রা!

যাওয়ার আগে একটু কথা!

আপনার স্বপ্নপূরনের যাত্রায় আপনাকে হতে হবে নিয়ন্ত্রিত, নিষ্ঠাবান এবং ধৈর্যশীল। মনে রাখবেন, আপনি নিজের উপর যত দ্রুত নিয়ন্ত্রণ অর্জন করতে পারবেন,তত দ্রুত আপনি সফলতার পথে এগিয়ে যাবেন। আপনাকে আপনার সমস্ত বদ অভ্যাসের মায়া ত্যাগ করতে হবে! হতে হবে সময়জ্ঞানী। লাগাম পরাতে হবে আপনার অনিয়ন্ত্রিত জীবনযাপনে।

 

শুভ হোক আপনার পথচলা।

 

 

 

Topics: অনুপ্ররনা চলার পথে অনুপ্রেরণা সাফল্যের গোপন কথা How to become a successful man How to become succes

হয়ে উঠুন সাকসেসফুল ম্যান, আপনিও পারবেন!

Login to comment login

Latest Jobs