Posted By

চুলের বৃদ্ধি ঘটানো বা চুল মোটা করতে সাহায্য করে PRP বা Platelet Rich Plasma চিকিৎসা

Health 9655

চুল পরা এবং চুলকে সতেজ ও সুন্দর রাখতে রয়েছে চুলের যত্নের কিছু চিকিৎসা তার মধ্যে অন্যতম হলো PRP ট্রিটমেন্ট। চুলের জন্য এই ট্রিটমেন্ট টি কেন ?

চুলের সমস্যা এখন একটি common problem,ছেলে মেয়ে নির্বিশেষে সবাই এই সমস্যায় ভোগেন। নানা রকম ভাবে তারা এটা সমাধান করার চেষ্টা করেন। দীর্ঘদিন ধরে চেস্টার পর তাদের হতাশা পেয়ে বসে। কিন্তু মাথায় নতুন চুলও উঠেনা চুল ঘনও হয়না। পাতলা বা টাক মাথা নিয়ে তৈরী হয় হীনমন্যতা। মেয়েরা তো পাতলা চুল নিয়ে নানান সামাজিক চাপেও পরেন বলে আমরা দেখতে পাই। অথচ সঠিক চিকিৎসা নিলে এইটা তেমন কোন সমস্যা হিসাবেই পরিগণিত হওয়ার কথা না। চুল পরা বন্ধ করা ,চুলের বৃদ্ধি ঘটানো বা চুল মোটা করতে সাহায্য করে PRP বা Platelet Rich Plasma পদ্ধতির চিকিৎসা। 

PRP ( Platelet Rich Plasma ): রক্তের Platelet বা অণুচক্রিকা আছে চুলের মধ্যে , আছে বিভিন্ন ধরনের growth Factor যা, নতুন চুল গজায় ও চুল মোটা করে। ডাক্তারের পরার্মশে আপনার শরীর থেকে সামান্য ইকটু রক্ত নিয়ে মেসিনের সাহায্যে রক্তের Platelet Rich Plasma(PRP) আলাদা করা হয় ও মাথার স্কিনে চিকন Insulin Syringe দিয়ে ইনজেকসন হিসাবে দেয়া হয়। ইনজেকসন দেয়ার আগে ওই স্থান টি অবশ করা হয় । 

  • চুল পড়া বন্ধ করে ।
  • নতুন চুল গজাতে সাহায্য করে।
  • চুলের বৃদ্ধিতে ও চুল মোটা হতে সাহায্য করে ।
  • PRP চুল পড়া রোগীর নিজের রক্ত থেকে তৈরী করা হয় বলে এটি ১০০% নিরাপদ। এবং কোন ধরনের Side Effect নেই ।
  • PRP একটি দীর্ঘ মেয়াদি প্রক্রিয়া , পুরো প্রক্রিয়াটি নিয়ম মেনে শেষ না করলে রেজাল্ট পাওয়া কঠিন। চিকিৎসা শুরুর আগে মেশিন দিয়ে চুলের শিকড় বা Root intact আছে কি না তা পরীক্ষা করে নেয়া হয়।

আপনার চুলের সমস্যার সমাধান করতে আজই ডাক্তারের সাথে কনসাল্ট করুন। আপনার ফোন নাম্বার সহ আমাদেরকে message করুন আপনার চুলের সমস্যার কথা।

 

যোগাযোগ করুন

ডাঃ মোঃ মাহাবুবুর রহমান শাহিন

কসমেটিক, ডার্মাটোলজিক ও হেয়ার ট্রান্সপ্লান্ট সার্জন

অরোরা স্কিন এন্ড এস্থেটিক্স, ইউনিয়ন হাইট (লেভেল-৪), স্কয়ার হাসপাতালের পাশে, পশ্চিম পান্থপথ, ঢাকা-১২০৫

ফোন: ০১৭১৭৪৪৫২৫৫

Topics:

চুলের বৃদ্ধি ঘটানো বা চুল মোটা করতে সাহায্য করে PRP বা Platelet Rich Plasma চিকিৎসা

Login to comment login

Latest Jobs