Posted By

আপওয়ার্ক আপডেট এর কারনে ফ্রিল্যান্সার দের কি হবে? এবং তাদের করনীয় কী?

Career 13

বর্তমানে জীবিকা নির্বহের জন্য মানুষ কি না করতেছে। কুলি গিরি কাজ থেকে শুরু করে বিশাল করপোরট ব্যাবসা। কিন্ত জনসংখ্যা যেভাবে বাড়ছে কর্মসংস্থান সেই হারে বাড়ছেও না উল্টো দিন দিন বিশাল চাকরী বাজার গুলো কৃ্ত্তিম বুদ্ধিমত্তা নিয়ে নিচ্ছে।   

 

  তাই মানুষ বেচে থাকার তাগিদে অনলাইনে এসে ভির জমাচ্ছে। বড় বড় কম্পানি গুলো চায় শুধু টাকা । তাদের লোভ লালসার শেষ নাই। তারা চাইলে হাজার হাজার মানুষের কর্মসংস্থান করতে পারে কিন্ত না তারা তা করবে না। কিভাবে কম মূল্য দিয়ে মানুষের কাছ থেকে কাজ আদায় করে নেয়া যায় সেই চিন্তা থেকেই আজ আপওয়ার্ক, ফাইবার এর মত অনলাইন মার্কেটপ্লেস এর জম্ম হয়।    আর তার সাথে জম্ম নিতে থাকে ফ্রিল্যান্সার। যারা অনলাইনের মাধ্যমে কাজ গুলো করে দিয়ে কিচু অর্থ উপার্জন করত। এভবেই চলতে চলতে ফ্রিল্যাসার বাড়তে থাকে।  

 

 

   এক সময় ফ্রিল্যাস্নার হয়ে যায় ক্লাইন্ট এর ডাবল সংখ্যা । জীবিকা নির্বাহের তাগিদে যারা কাজ পারে তারাও অনলাইনে আছে আর যারা না পারে তারা অনলাইনে এসে ভির জমায়। 

 

   যে কারনে ভিবিন্ন সমস্যার সৃস্টি হতে থাকে। যেমন সঠিক ফ্রিল্যান্সার খুজে না পাওয়া।     

 

এই জন্য আপওয়ার্ক আপডেট দেয়। যে কারনে  আপওয়ার্ক থেকে অর্ধ্যেক এর বেশি ফ্রিল্যান্সার ঝড়ে পরে যাবে। এর বেকারত্ব প্রচন্দ্র আকার ধারন করবে বলে আমি মনে করি । 

 

  ফ্রিল্যান্সার রা যা করবে তা নিচে তুলে ধরা হলো:  

  

১. আপওয়ার্ক থেকে বেশীর ভাগ ফ্রিল্যান্সার বের হয়ে যাবে। নতুন মার্কেটপ্লেস এর সৃষ্টি হবে।

  

২.কেউ কেউ ফ্রিল্যাংসিং জগৎ থেকে পুরাপুরি সরে যাবে। 

 

৩. নতুন যারা তাদের আগ্রাহ কমে যাবে। এবং নতুনদের জন্য কষ্টকর হয়ে যাবে এই জগৎ এ টিকে থাকে।   

৪. পুরনো দের জন্য আপওয়ার্ক এর আপডেট লাভ জনক হয়ে দারাবে। কিন্তু ফ্রিল্যাংসার কম থাকায়  ব্যায়ার রা অন্য মার্কেট প্লেস গুলোতে চলে যাবে।   

 

৫. ফ্রিল্যান্সার রা ইউটিউব এর মত সাইট গুলোতে চলে যাবে । এবং ইউটিউব এ একটা গ্যাদারিং সৃষ্টি করবে।  

 

৬. তাই আমাদের মত যারা ইউটিবার তদের সমস্যা সৃষ্টি করবে । এই কারনে ইউটিউব বার বার আপডেট নিতে পারে । এমনও হতে পারে  যে ইউটিউব এ চ্যানেল খোলার সিস্টেম টা পেইড এ নিয়ে আসবে।  

 

৭. তাছাড়া অনেক ফ্রিল্যান্সার কনভার্ট হয়ে অনলাইন কে সারাক্ষন গালি দিবে। 

 

   আরো অনেক কিছু হবে আমি আর লিখব না। কারন আমিও একজন ফ্রিল্যান্সার তাই আমর কাছে এই অপিডেট টা ভাল হলেও আমি সব ফ্রিল্যান্সার কথা চিন্তা করেই বলছি। এই জগৎ  তাকে কেউ ক্যারিয়ার হিসাবে নিবেন না।  

 

   আপনারা যদি অনলাইন জগৎ তাকে ক্যারিয়ার হিসাবে নিয়ে থাকেন। তাহলে আপনাকে প্রচুর ধয্য ধরতে হবে ।  টাকার চিন্তা করা যাবে না। ভাল ভাবে কাজ করুন তার থেকে ভাল কাজ করার চেষ্টা করবেন । একটা কথা মনে রাখবেন ভালোর কিন্ত শেষ নাই।    এটা আমার প্রথম লেখা ভুল হলে ক্ষমার দৃষ্টি তে দেখবেন। আর কোথায়ও যদি ভুল হয়ে থাবে ভুল টা ধরিয়ে দিবেন। ধন্যাবদ সবােইকে

 

 

Topics: Upwork Upwork Update make money Youtuber freelancing

আপওয়ার্ক আপডেট এর কারনে ফ্রিল্যান্সার দের কি হবে? এবং তাদের করনীয় কী?

Login to comment login

Latest Jobs