ছাত্রজীবন থেকে আয়

Career 305

আমরা যখন ছাত্র অবস্থায় থাকি তখন আমাদের হাত খরচের জন্য  টাকার প্রয়োজন হয়।অনেক সময় বাবা মায়ের কাছ থেকে বেশি টাকা চাইতে খারাপ লাগে।তাই আমি আপনাদের ছাত্রজীবন থেকে আয়ের দশটি উপায় বলবো।তাহলে শিরু করা যাক।

 

১.টিউশন

আমরা নিজেদের হাত খরচের জন্য টিউশনি করতে পারি।এতে করে আমরা যেমন নিজেদের হাত খরচ চালাতে পারি ঠিক তেমনি নতুন কিছু শিখতে পারি।বর্তমানে অনেকেই এই পেশার সাথে নিয়োজিত রয়েছে।

২.ব্লগিং বা আরটিকেল লিখে

আপনি যদি লেখালেখি করতে পারেন তাহলে এই কাজ আপনার জন্য।আপনি নিজের ব্লগিং সাইট বানিয়ে বা ক্লজউইতে লিখে আয় করতে পারেন।আপনার লেখার উপর ভিত্তি করে আপনি টাকা পাবেন।কিন্তু ব্লগিং এর ক্ষেত্রে আপনার গুগল  এডসেন্স ঠিক হলে আয় করতে পারবেন।

৩.এন্ড্রয়েড এ্যাপ থেকে

বর্তমানে আয় করার জন্য বিভিন্ন  এ্যাপ রয়েছে।কিন্তু এর বেশিরভাগই স্ক্যাম।কিন্তু সঠিকভাবে চিন্তে পারলে এসব এ্যাপ আয় করা আয় করা যায়।

৪.ইউটিউব

বর্তমানে অনেকেই ইউটউবে ভিডিও বানায়।এখান থেকে আয় করা যায়।এমনকি খুব ভালো পরিমানে টাকা আয় করা যায়।কিন্তু আপনার কন্টেন্ট উপর নির্ভর করে।

 ৫.ক্যাপচা পূরন 

আপনার যদি রাইটিং স্পিড ভাল হয় তাহলে আপনি ক্যাপচা পুরন করে আয় করতে পারেন।বিভিন্ন ক্যাপচা পূরন সাইট থেকে আপনি আয় করতে পারেন।

৬. প্রোডাক্ট সেল

বিভিন্ন ধরনের প্রোডাক্ট সেল করে আয় করা যায়।ঘরের বিভিন্ন অপ্রয়োজনীয় জিনিসপত্র বিক্রি করার মাধ্যমে আয় করা যায়

৭.অনলাইন ব্যবসা

অননলাইনে বিভিন্ন ধরনের প্রোডাক্টের এ্যাড দিয়ে তা বিক্রি করে আয় করা যায়।এখানে প্রোডাক্ট কেনার জন্য আপনার মূলধন প্রয়োজন হবে।

৮.ফটোগ্রাফি করে আয়

আপনার যদি ফটোগ্রাফি করা নেশা হয় তাহলে এখান থেকে আপনি আয় করতে পারবে।বিভিন্ন বিয়ের অনুষ্ঠানে ফটোগ্রাফি করে আয় করতে পারেন।তাছাড়া বিভিন্ন কম্পানির অধিনে কাজ করতে পারেন।

৯.পিটিসি সাইট থেকে আয়

বর্তমানে বিভিন্ন পিটিসি সাইট থেকে আয় করা যায়।কিন্তু বেশিরভাগ পিটিসি সাইট হলো স্ক্যাম।কিন্তু ধৈর্য  ধরে চিন্তে পারলে এসব পিটিসি সাইট থেকে আয় করা যায়।

১০.পার্টটাইম জব

বর্তমানে বিভিন্ন পার্টটাইম জব রয়েছে যা থেকে আয় করা যায়।যেমন:গার্ডেনার ওয়েটার।

 

অনেক সাইট এর লেখা দেখে মনে হয় অনেক সহজে টাকা আয় করা যায়।আসলে তা নয় ল।টাকা আয় করার জন্য কঠোর পরিশ্রমের প্রয়োজন হয়।

Topics: ছাত্রজীবনে আয় ১০ টি উপায়

ছাত্রজীবন থেকে আয়

Login to comment login

  • anondo
    07 Mar 2019   04:31 am
    ঝোঁকে বসেই কষে দিচ্ছে দুর্বল মাথা,কতটা ফলপ্রসূ এটাও মাথায় রাখতে হবে জনাব। যেই ঘটে যত জল, সেই ঘটে ততো তল,
Latest Jobs