ডর

Travels 7

১. সেই রাতে ভরা জোছনা ছিল। বিলের উপর ঢাউস একখানা চাঁদ, জলের ভিতর আর একটা চাঁদের মায়া ভরা অবয়ব তৈরী করেছে। হালকা একটা হাওয়া বয়ে যাচ্ছে। ঠিক বোঝা যাচ্ছে না কোন দিক থেকে এসে কোথায় মিলিয়ে যাচ্ছে সে হাওয়া। সেই সাথে হালকা হালকা ঢেউ বয়ে যাচ্ছে। ঢেউ জলের চাঁদটাকে করে তুলেছে জীবন্ত। যেন সারা বিলের জলে মায়া ছড়িয়ে দিচ্ছে। নৌকাটা ভাসছে বিলের জলে। সেই রাতে আর কোন শব্দ ছিল না, ছিল শুধু একটু পর পর বৈঠার ছলাৎ ছলাৎ শব্দ। কেমন যেন স্বর্গীয় একটা পরিবেশ। সেই রাতের নির্জনতা ভেঙ্গে প্রথম কথা বলল মেয়েটি। - নাওটা পারের দিকে নেন। আমার ডর করে। ছেলেটি আরও একটু বেসামাল হয়। নৌকা নিয়ে চলে আরও জলের ভিতর। মেয়েটা আবার বলে, - নাওটা পারের দিকে নেন না। কইলাম না ডর করে। - কিসের এত ডর তোর? ডুইবা যাবি? ছেলেটা হাসতে থাকে অনেক জোরে। সেই হাসি জলের প্রান্ত ছুঁয়ে ছুঁয়ে ছুটে পালায়। মেয়েটা এবার কপট একটা রাগ জমায় মুখে। ছেলেটা আবার প্রশ্ন ছুড়ে দেয়, - কিরে, ডুইবা যাবি? - ডুবাইতেই আনছেন মনে হয়। - ডুবলেইতো ভালো। ছেলেটা শরীরের সব শক্তি দিয়ে বৈঠাটা ছুড়ে দেয় জলের দিকে। শুধু একবার জলের ভিতর ছলাৎ করে একটা শব্দ হয়। মেয়েটা কাতর স্বরে বলে ওঠে, - এই যে কী করেন আপনে? ছেলেটা তখন কোমরে গুজে রাখা এক হাত চাকুটা বের করে নেয় হাতে। সেই চাকুতে জোছনা এসে পড়ে। কী সুন্দর চিক চিক করে হাসে চাকুটা। মেয়েটা এবার ভয় পেয়ে যায়। সে একবার ভাবে চিৎকার দেবে। কিন্তু এই জলধারা পেরিয়ে যাওয়ার ক্ষমতা নেই কোন চিৎকারের।

 

২. সেই রাতে জলের বুকে জোছনার রং লাল হয়েছিল। একটু একটু করে বিলের জলে মিশেছিল সেই কটকটে রক্তের দাগ। খুব দূরে পারের কাছে একটা বাড়িতে তখন বিয়ে বাড়ির লাল নীল আলো জ্বলছিল। তখনো কেউ জানেনি সেই বাড়ির মেয়েটি মাঝ রাতে বিলের জলে ভেসে যাচ্ছে দূর থেকে দূরে। 

 

৩. মেয়েটি ভেসে রইলো নৌকায়। এক পাশে মেয়েটি আর অন্য পাশে ছেলেটির নিথর দেহ। নিজ হাতেই গলাটা কেটে ছিল ছেলেটি। টাল সামলাতে না পেরে দেহটা পরেছিল নোকার ভিতর। আর অর্ধ কাটা গলা নিয়ে মাথাটা ছিল গলুইয়ের বাইরে। চুইয়ে চুইয়ে রক্ত পড়ছিল জোছনার জলে। মেয়েটা অজ্ঞান হয়েছিল। আবার কিছু সময় বাদে জ্ঞান ফিরেছিল। তখনি কে যেন সেই অন্ধকার জলে কথা বলে ওঠে, - কিরে, ডর করে? মেয়েটি আবার জ্ঞান হারালো। তখনো কেউ জানেনি সেই বাড়ির মেয়েটি মাঝ রাতে বিলের জলে ভেসে যাচ্ছে দূর থেকে দূরে।

Topics:

ডর

Login to comment login

Latest Jobs