Just advice

Fashion 9

জীবনের চলার পথে কখনোই দিশেহারা হয়ে ভেঙ্গে পড়ো না। সৃষ্টিকর্তার উপর আস্থা রাখো। তিনিই সবশ্রেষ্ঠ পথ প্রদর্শক। 

১) কারো মুখোশ খুলে যাওয়ায় কষ্ট পেয়ে ভেঙ্গে পড়ো না, ... বরঞ্চ তাদের বিষাক্ত সাহচর্য থেকে মুক্ত হতে পেরেছো বলে স্বস্তির নি:শ্বাস নাও।।।

(২) তুমি কি সেটা কেবলমাত্র তোমার পক্ষেই উপলব্ধি করা সম্ভব।। সুতরাং তোমার সম্পর্কে মানুষ কি ধারনা করছে বা কে কি বলছে তা নিয়ে বিচলিত হয়ো না। ........ বাইরে থেকে না বোঝা গেলেও একমাত্র ঝিনুকই জানে তার ভিতরের মুক্তার উপস্থিতি।।।।

(৩) " দূর হোক মনের দারিদ্রতা আসুক মানসিক স্বচ্ছলতা "

(৪) কৃত ভুলের জন্য একজন মানুষকে বার বার দোষারোপ করা থেকে বিরত থাকাই শ্রেয়!!! ........ ঘা শুকানোর জন্য সময় না দিয়ে খোঁচাখুঁচি শুরু করলে তা আরো বিকট আকার ধারন করে।।।

(৫) হিংসা এবং লোভ হলো চোখের ছানির মতো, যতো বাড়ে ততোই বিবেকের চোখ অন্ধ হতে থাকে।

(৬) সুস্থতা আল্লাহতালার সবচাইতে বড় নেয়ামত...এই নেয়ামতের ব্যতিক্রম ঘটলেই জীবনে অমানিশার অন্ধকার নেমে আসে।

(৭) অন্যের দূর্বলতা নিয়ে উপহাস করবেন না।.. মনে রাখবেন যে কোনো সময়ে আপনিও উপহাসের পাত্রে পরিণত হতে পারেন।

(৮) স্বল্প পরিচয়েই কাউকে সম্পূর্ণ বিশ্বাস করা বোকামি, তাতে ভালোর চাইতে মন্দ হওয়ার সম্ভবনাই বেশি।

(৯) জীবনের গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলি নেয়ার আগে একাধিকবার ভেবে নিবেন.....নতুবা আপনার হঠকারিতামূলক সিদ্ধান্তের জন্য আজীবন আফসোস করতে হবে।

(১০) অহংকার / রাগ/ হিংসা/ লোভ পরিহার করা বাঞ্ছনীয় । এরা আমাদের কোনো উপকারে আসে না বরং এদের প্রভাবে আমাদের মানবিক গুণাবলী সমূহ হারিয়ে যায়।

(১১) ভালোবাসার মানুষদের কখনো পর করবেন না। বিপদের সময় একমাত্র তারাই আপনাকে ঢালের মতো আগলে রাখবে।

(১২) নিজেকে ভালোবাসুন...... যে নিজেকে ভালবাসে সে পৃথিবীর সবকিছুকেই ভালবাসতে পারে।।।

(১৩) অর্থ বিত্তের উত্তাপে আমরা অনেকেই আশেপাশের মানুষদের তুচ্ছ তাচ্ছিল্য করে থাকি, ভুলে যাই যে অহংকার পতনের মূল....... ঘুড়ি যতো উপরেই উঠুক না কেনো লাটাইধারী যেকোনো সময়ে তাকে গোত্তা খাওয়াতে পারে।।

(১৪) আমাদের ভালবাসার সর্ম্পকের মানুষেরা জীবনের সবচাইতে বড় আশীর্বাদ। যার তা নেই সেই কেবল জানে সর্ম্পকগুলির মূল্যায়ন কতটা অপরিহার্য। ......... বেঁচে থাকতে হলে প্রতিটি মূহুর্ত বাতাসের প্রয়োজন কিন্তু যখন আমাদের নিশ্বাস নিতে কষ্ট হয় তখনই কেবলমাত্র আমরা তা উপলব্ধি করতে পারি।।

(১৫) আমি ভালো আছি কারন জীবনের চলার পথে কিছু কথা আমি আমার দৈনন্দিন চর্চ্চায় নিয়ে নিয়েছি... ১) অতীত নিয়ে ভাববো না,ভবিষ্যৎ নিয়েও নয়। শুধুই বর্ত্তমান। ২)কারো কাছেই এক্সপেকটেশন রাখবো না। যতোটা সম্ভব নিজেকে রিলাক্স রাখবো, দায়িত্ব পালন করবো কিন্তু কে খুশি হলো আর কে খুশী হলো না এনিয়ে মাথা ঘামাবো না। ৩)মানুষকে খুশি করা প্রায় অসম্ভব তাই খুশী করার আপ্রাণ চেষ্টা করবো আল্লাহ্‌ কে ... যার অনুগ্রহে আমার ইহকাল পরকাল সব।। "

Topics:

Just advice

Login to comment login

Latest Jobs