Posted By

ব্লগ লেখার মাধ্যমে আমি কীভাবে অর্থ উপার্জন করবো ?

Career 773

এটা খুব ভালো প্রশ্ন হতে পারে যে , আমি কীভাবে ব্লগ লিখে উপার্জন করতে

পারি ? 

 

আমরা সকল মানুষই কোনো না কোনো কিছুর  ওপর পারদর্শী । এক্ষেত্রে  অবশ্যই আপনাকে সর্ব প্রথম  চিন্তা করতে হবে আপনি কোন বিষয়টির ওপর বেশি পারদর্শী । আপনি হতে পারেন একজন শিক্ষক , হতে পারেন একজন কম্পিউটার প্রশিক্ষক, ডাটা এন্ট্রি এক্সপার্ট ইত্যাদি । অথবা আপনি জানেন কীভাবে যেকোন বিষয়ের টিপস এবং ট্রিকস প্রদান করতে হয়  । তো একজন বিগিনার হিসেবে আপনি যখন চিন্তা করছেন আমি কী লিখে আমার লেখালেখি শুরু করতে পারি । 

এক্ষেত্রে আমার পক্ষ থেকে আপনার জন্য ট্রিক্স অবশ্যই আপনি যে বিষয়টির উপর সবচেয়ে বেশি ধারনা রাখেন সেই বিষয়টির ওপরই লেখা লেখি করতে পারেন । 

উদাহরণ হিসেবে ঃ ধরুন আপনি কম্পিউটারে  কীভাবে টাইপ করতে হয় অথবা কীভাবে এম এস ওয়ার্ড  এ কাজ করতে পার সে সম্পর্কে লিখতে পারেন । 

সুতরাং এভাবে আপনি আপনার ব্লগ লিখা শুরু করতে পারেন । 

  • এক্ষেত্রে আপনি কোন ভাষা  সিলেক্ট করবেন ? 

যদি আপনি একটু ভালো মানের অর্থ উপার্জন করতে চান তাহলে ইংরেজীতে লিখা আপনার জন্য হতে পারে সবচেয়ে ভালো প্লাটফর্ম । এর কারন হলো বর্তমান সময়ে ইংরেজী ভাষাটিই হচ্ছে  আন্তজার্তিক ভাষা যা সকল মানুষের কাছে বোধগম্য । 

  • এছাড়া আপনি যদি ইংরেজীতে ভালো দক্ষ নাও হন তাতে ও সমস্যা নেই । কারন বর্তমানে বাংলাদেশেও ক্লোজউই.কম এর মত অনেক প্লাট গড়ে উঠেছে যেখানে লেখার দ্বারাও ভালো মানের অর্থ উপার্জন করা সম্ভব ।

ব্লগ লিখে আমি উপার্জন করতে চাই কিন্তু আমার তাতে কী কী প্রয়োজন ?

  1. আপনার একটি কম্পিউটার অথবা মোবাইল প্রয়োজন হবে (কম্পিউটার বেশি গ্রহনযোগ্য )
  2. কম্পিউটার অথবা মোবাইলে অবশ্যই ইন্টারনেটে কানেকশন  থাকতে হবে ।
  3. সর্বোপরি আপনার প্রবল ইচ্ছাশক্তি ও অভিজ্ঞতা প্রয়োজন হবে ।

তাই পরিশেষে আমি এটাই বলতে চাই একজন বিগিনার হিসেবে আপনার প্রয়োজন হবে আপনি কীভাবে আপনার ভিউয়ারসদেরকে লেখনি দ্বারা উপকার করতে পারেন এতে দেখা যাবে আপনার ভিউয়ারস বাড়বে এবং আপনার পেজটি র‌্যাঙ্ক হতে থাকবে । 

 

এবং যখন আপনি ভালো কিছু কন্টেন্ট প্রকাশ করতে থাকবেন তারপর থেকে সেখান থেকে আপনাকে টাকা ইনকাম করার জন্য পেছনে তাকাতে হবে না । 

 

তাই আমার ভিউয়ার্স  দের জন্য উপদেশ হলো প্রথমেই টাকা উপার্জন করার কথা মাথায় না নিয়ে ভালো কিছু দেয়ার চিন্তা করুন যাতে করে আপনার দ্বারা উপকার সাধিত হয় । 

 

ব্লগটি যদি ভালো লাগে অবশ্যই একটি লাইক দিন এবং কমেন্ট করে জানান আপনাদের কেমন লেগেছে । এবং অবশ্যই শেয়ার করুন । 

Topics: ব্লগ লেখার মাধ্যমে আমি কীভাবে অর্থ উপার্জন করবো ?

ব্লগ লেখার মাধ্যমে আমি কীভাবে অর্থ উপার্জন করবো ?

Login to comment login

Latest Jobs