Posted By

ব্যভিচার আর গীবত: পাশের বাড়ির মেয়েটি যা করছে তার নাম ব্যভিচার, আর, আপনি-আমি যা করছি তার নাম গীবত

Education 501

ব্যভিচার আর গীবত: পাশের বাড়ির মেয়েটি যা করছে তার নাম ব্যভিচার, আর, আপনি-আমি যা করছি তার নাম গীবত

 

আমি - ছিঃ! ছিঃ! ছিঃ! আপা, পাশের বাড়ির মেয়েটা না এত্ত নোংরা! আল্লাহ জানেন, ওর কয়টা বয়ফ্রেন্ড আছে!

 

আপনি - আর বলেন না, আপা! এই রোজামুখে কী বলবো! ও তো কাপড় বদলানোর মত বয়ফ্রেন্ড বদলায়! সেইদিনও ছাদে উঠে যে দৃশ্য দেখলাম! এই যে রোজার মাস চলতেছে, তাতেও একটুও লজ্জা নাই!

 

পাশের বাড়ির মেয়েটি যা করছে তার নাম ব্যভিচার। আর, আপনি-আমি যা করছি তার নাম গীবত। আর এই গীবত করার নেপথ্যের কারণ হচ্ছে, নিজেকে পাশের বাড়ির মেয়েটার চাইতে উত্তম ভাবা!

 

আপনি-আমি কি জানি, পাশের বাড়ির মেয়েটা যে গুনাহ করছে তার চেয়ে আপনার-আমার গুনাহ ইসলামের দৃষ্টিতে বেশি গুরুতর? (যদিও এই সংক্রান্ত যে হাদীসটি রেফারেন্স হিসেবে ব্যবহার করা হয়, তা দুর্বল)

 

জ্বী, ওই মেয়েটা বান্দার কোন হক্ক নষ্ট করছে না। তওবা করা মাত্রই আল্লাহ ইনশাআল্লাহ ওকে মাফ করে দেবেন। কিন্তু, আপনি-আমি যতই তওবা করি না কেন আল্লাহ আমাদেরকে মাফ করবেন না যতক্ষণ পর্যন্ত না আমরা ওই মেয়ের কাছে যেয়ে মাফ চাব এবং সে আমাদেরকে মাফ করে দেবে!

 

জ্বী, গীবত ব্যভিচারের চাইতেও বড় গুনাহ! (আবারো বলছি, এই সংক্রান্ত যে হাদীসটি রেফারেন্স হিসেবে ব্যবহার করা হয়, তা দুর্বল)

 

আর, গর্ব! যার অন্তরে অনু পরিমাণ গর্ব আছে আল্লাহর জান্নাতে তার জায়গা হবে না। ওটা আল্লাহর চাদর। ওটা নিয়ে টানাটানি করার অধিকার বান্দাকে দেয়া হয়নি। গর্ব শুধুমাত্র আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালাকে মানায়!

 

আমরা আমাদের ভুলগুলো কি ধরতে পারছি? ধরতে পারলেও সংশোধন করতে পারছি কি? না পেরে অবশ্য উপায় নেই। পারতেই হবে। কারণ, কিয়ামতের ওই ভয়াবহ মাঠে বহু কষ্টার্জিত আমল অন্যকে দিয়ে দেয়ার ব্যবস্থা করে মাটির নীচে গেলে চলবে?

 

চলুন, একটু মুখের লাগাম টানি! আর, জিহ্বা নামক ভয়ঙ্কর অস্ত্রটা নাড়ানোর আগে একটু চিন্তা করি...

একটু না, আসলে অনেক বেশি চিন্তা করা দরকার...

Topics: পাশের বাড়ির মেয়েটি যা করছে তার নাম ব্যভিচার আপনি-আমি যা করছি তার নাম গীবত ব্যভিচার গীবত ব্যভিচার গীবত

ব্যভিচার আর গীবত: পাশের বাড়ির মেয়েটি যা করছে তার নাম ব্যভিচার, আর, আপনি-আমি যা করছি তার নাম গীবত

Login to comment login

Latest Jobs