Posted by

জীবন সঙ্গী হিসেবে আমরা প্রত্যেকটা মানুষই একজন পারফেক্ট মানুষকে খুঁজি.

Health 51

 বেশিরভাগ সম্পর্কের ক্ষেত্রে....আমরা একটা ভুল করি....
প্রথমেই ভালো লাগার মানুষটাকে নিজের বেষ্টটাই দোওয়ার চেষ্টা করি...দেখা করতে গেলে আলমারিতে ওঠানো নতুন জামাটা আমার পরতেই হবে.....কথা বলার ধরণটা চিরাচরিত বাগধারার বাইরে সম্পূর্ণ আলাদাভাবে নিজেকে প্রেজেন্টেশন করতে ব্যস্ত থাকি....!
বিপরীত মানুষটা ভাবতে থাকে....হ্যা এই তো আমার মিঃ পারফেক্ট...... স্বপ্ন দেখা শুরু করে সুন্দর একটা ঘর বাঁধার....... বোকা মেয়েটা বুঝে না....খড়ের ঘরে ছোট্ট একটা সিগারেটের টুকরোতেই ভস্মীভূত হতে পারে...!
চতুর ছেলেটাও ভাবে.....আরে মেয়েটা তো ভালোবাসে তো এখন আমি আমার আসল চেহারায় ফেরত আসি....এটাই বাস্তবতা!
মেয়েটার সাথে ক্রমেই...... ব্লাকমেইলিং শুরু হয়.....ছেলেটাকেও সাইকোলজিক্যালি ডিপ্রেশনে ঠেলে দেওয়া হয়.....কোথায় যেন একটা ভুল হচ্ছে...... হুম ভুলটা কোথায় হচ্ছে?
আমরা কোন সম্পর্ক তৈরী করতে গেলে যে এক্সপ্রেশন দেখাই আস্তে আস্তে বয়স বাড়ার সাথে সাথে মানুষটার পরিবর্তন হয়......সত্যি বলছি হয় ছেলেটা নয়ত মেয়েটা পরিবর্তন হতে বাধ্য মানেন আর না মানেন...!
যে কোন সম্পর্ক তৈরী করতে আমরা মধুরতার ব্যবহার করি......স্বপ্নগুলো ততদিনে মনে বাসা বেঁধে নিয়েছে.....কিন্তু যখন সম্পর্কে ক্ষুদ্র ক্ষুদ্র সমস্যা,শুরু হয় এই ধরুন......কথা কাটাকাটি.....ঝগড়া....ফোন অফ..... দেখা করতে পারবো না....আমি অন্নেক ব্যস্ত.....ব্লা ব্লা....সেইম!
খুব হাসি পায়.......যখন আমি মেয়েটাকে বলেছিলাম তোমাকে ভালোবাসি তখন আমার আচরণ আর এখনকার আমার আচরণের বিস্তর ফারাক....এখন চাইলেও আমার সময় হচ্ছে না তাকে দেওয়ার...!
আগে আব্বু আম্মুর মুখে বহুত শুনেছি......ঝগড়া.... রাগ না করলে সম্পর্ক মজবুত হয় না.....আর এখন এগুলা করলেই ব্রেকাপ............ কেন জানেন?
সোজাসাপ্টা কথা........
আগের ভালোবাসাগুলো ছিলো পিওর হ্যা সত্যি তারা নয় আর ছয় যোগ করলে পনের বলতো আর আমরা নয় আর ছয়কে এখন গুন করি!
ঘৃণা হয় খুব করে..........
বলতে কষ্ট হয় এখনকার ভালোবাসার মানুষটার কাছে অলওয়েজ সেকেন্ড অপশন থাকে বলে তোমার আবেগ অনুভূতির কোন মূল্য নেই তার কাছে........এটা তিতা সত্য!
আজ আমি যখনই রিলেশনে যাচ্ছি...... অলটারনেটিভ আছে বলে তোমার চলে যাওয়ায় আমার কিছুই যায় আসে না......কথাটা আমি এক আপুর কাছেই শুনেছিলাম.........বোকা তুমি বলবো না তুমি চরিত্রহীন হও কিন্তু বলতে চাই.......কারও অপশন হওয়ার চেয়ে বিষ খেয়ে মরে যাওয়া ভালো!
ভ্যবলা ছেলেটা ভালোবাসতে জানে.......কি যেন বলেছিলে...লুলামি করা ছেলেটা আর যাই হউক চরিত্রহীন নয়.....তোমার সামনে অন্যকারও প্রশংসা করা ছেলেটার মনে পাপ নেই....!
মুচকি হাসি দিয়ে অন্তত তোমাকে সম্মান করা ছেলেটা জানে ভালোবাসা কি........হাত ধরতে যে ছেলেটার পুরো শরীর কেঁপে ওঠে আর যাই হউক ছেলেটা কোন মেয়ের সম্ভম নষ্ট করতে পারে না....গ্যারান্টেড!
তোমার কাছে পারফেক্ট মানে কি?
অলস্কয়ার তাই না.........আরে অলস্কয়ার ছেলেটা বা মেয়েটা সবদিক থেকে অল স্কয়ার হবে এটাই তো স্বাভাবিক...... এক পাশে তুমি সব চাইবে আর বিপরীত মানুষটা কিছু বলতে পারবে না এটা কেমন ভালোবাসা.....?
সস্তা বলো না মানুষটাকে?
আরে সস্তা সে তোমার কাছে হতে পারে কেন জানো না....যে গরু দুধ দেয় তার লাথিও ভালো!
বাহ্ কেমন তোমরা আর তোমাদের চরিত্র?
নিজের ত্রিশ ঠিক ব্যাস বাকি সব ডাস্টবিনে যাক আমার কি.........শুনো তোমাকেই বলছি......যাকে সস্তা বলো সে কোন না কোন মানুষের কাছে বড্ড এক্সপেনসিভ.....!
তোমার মত ভুল মানুষ সারা জীবন আফসোস করতে থাকে একটা পারফেক্টের.....কিন্তু পাবে না কেন জানো?
তুমি হীরা খুঁজেছিলে কিন্তু কয়লার কালি স্পর্শ করতে চাও নি.......আগে কয়লার কালিটা তোমার মুখে মেখে নেও তারপর বলো ভালোবাসি!
আমার মনে হয় খুব বেশি গভীরে নয়....... 
ঐ দেখো তোমার অপেক্ষায় দাঁড়িয়ে আছে মানুষটা!!!!!
একটা কথা মনে রাখবা.......
তুমি যেমন পারফেক্ট নও আমিও পারফেক্ট নই......কিন্তু চাইলেই আমি তুমি মিলে পারফেক্ট হতে পারি......কিচ্ছু নাহ....দরকার শুধু তোমার মাটির চুড়ি পড়া ঐ হাত দুটো......!
আফসোস......... 
বড্ড অভাব ঐ হাত দুটোর????

Topics:

জীবন সঙ্গী হিসেবে আমরা প্রত্যেকটা মানুষই একজন পারফেক্ট মানুষকে খুঁজি.

Login to comment Login

You're not logged-in.

Login  — or —  Create Account
Latest Jobs

ক্লোজউই বাংলাদেশে তৈরি