Posted By

আয় করতে চাই অনেক, কিন্তু ধৈর্য?

Career 70

 আসসালামু আলাইকুম।  সবাই নিশ্চই ভালো আছেন,  আমিও আল্লাহর রহমতে ভালো আছি। তীব্র গরমে বারান্দায় অবসর সময় কাটাচ্ছিলাম আর এর ফাকে আপনাদের জন্য কিছু লিখে ফেললাম। ব্লগ লেখা যদিও আমার অভ্যাস নাই তারপরেও পড়ে জানাবেন কেমন হলো............. 

 

 

 

 

ছোট বেলায় সুন্দর সপ্ন দেখতাম আমরা যে, অনেক বড় হব।  টিচাররা যখন ক্লাশে জিঙ্গেস করত বড় হয়ে কি হবা- ঝটপট উত্তরটা মুখে লেগেই ছিলো (আমারটা আর বললাম না)????????। 

 

একটু বড় হতেই আমাদের টাকার খরচের পরিমানটা বেড়ে যায়।  আমাদের চিন্তা গ্রস্হ মন না থাকার কারনে যখন আমরা বুজতে পারিনা যে বাসা থেকে আমাদের পকেট মানি দিতে কষ্ট হয় ঠিক তখনি আমরা বাসায় আব্বু-আম্মুর উপর মন খারাপ করে এখানে সেখানে ঘুরে বেরাই। 

 

আমাদের চলে আসে ইনকামের ধান্দা।  আমরা কিভাবে ইনকাম করব,  কিভাবে অনেক টাকার মালিক হব!! এই চিন্তা থেকেই আমরা কিছু না বুঝে এদিক সেদিক পা বারাই, যেটা আমাদের জীবনের চরম ভুল!!  কারন পরবর্তীতে আমাদের এই ভুলের মাশুল মারান্তক ভাবে দিতে হয়!! আমাদের টার্নিং পয়েন্ট নষ্ট করে ফেলি। 

 

আচ্ছা আমরা যদি পড়াশোনা করে অনেক বড় "জব" পাই তাহলেতো আমরা অনেক বড় হয়েই যাচ্ছি।  সেখেত্রে আমাদের সবচেয়ে বেশী দরকার "ধৈর্য"(আমরা অলস সেখানেই)।  

 

এই ধরুন একটা উদাহরন দেওয়া যেতে পাড়ে............

আমি এখন অনার্স চতুর্থ বর্ষে পরতেছি(২০১৯)। আমার এখন যেটা খুব বেশি দরকার তাহলো পড়াশোনা করা,  কিন্তু কই পড়াশোনা না করে দিব্যিই লিখে যাচ্ছি স্যোস্যাল মিডিয়ায় বা বলতে পাড়েন ইনকামের ধান্দায় " ক্লোজউই" তে। 

 

হ্যা এখন মুল কথায় আসি.............. ইনকাম করতে গেলে ধৈর্যের প্রয়োজন অনেক।  আপনি একটা কাজ শুরু করার আগে সেই কাজটা সম্পর্কে আগে আপনাকে "স্টাডি" করতে হবে ভালোমত(সময় দরকার)।  তারপর কাজটা শুরু করতে যেয়ে সফল নাও হতে পাড়েন( সময় নষ্ট, ও সময় দরকার)।  তারপর আবার হতাশ হয়ে কাজটা ছেড়ে দিলেন।  তাতে আপনার অনেক সময় নষ্ট হওয়ার পাশাপাশি কাজটার প্রতি আপনার আগ্রহ কমবে বৈ বাড়বে না!! 

 

বাংলাদেশেই শুধু নয় বরং বিশ্বে আপনি তারাতারি ইনকাম শুরু (হালকা বয়সে এবং আজিবন) করতে চাইলে আউটসোর্সিং এর কোন বিকল্প নাই।  বর্তমান সময় এই ক্ষাতে যার দক্ষতা যত বেশি তিনি তত বেশী ইনকাম করেন। 

 

একদিনে আপনি আউটসোর্সিংয়ে কাজ করে কন্শিন কালেও টাকা পাবেন বা সফল হতে পাড়বেন না।  আপনাকে আগে কাজ শিক্ষতে হবে।  কাজ বুজতে হবে তারপর সেই কাজে দক্ষতা অর্জন করলে এরপর আপনি ইনকাম করতে পাড়বেন!! 

 

সেক্ষেত্রেও ধৈর্য দরকার।  আর ভার্চুয়াল ইনকামে ধৈর্যটা একটু বেশীই ধরতে হয়।  একটা কথা আছে " ভার্চুয়াল জগতে যার ধৈর্য যত বেশী সে তত বেশী সফল"।  সুতরাং ধৈর্যের কোন বিকল্প নাই। 

 

 

##আমার এই আর্টিকেলটা আপনাদের কেমন লাগলো কমেন্ট করে যানাবেন আর শেয়ার করতে ভুলবেন না প্লীজ##

 

 

#My......................

আসাদুল্লাহ আল গালিব (তুহিন)

দিনাজপুর জাতীয় বিশ্ববিদ্যালয়। 

বিএসএস ফাইনাল ইয়ার। 

 

Topics: ধৈর্য সহনশীলতা পরীশ্রম চিন্তা সফলতা।

আয় করতে চাই অনেক, কিন্তু ধৈর্য?

Login to comment login

Latest Jobs