Posted By

ক্লোজ উই প্রোফাইল যেভাবে আপনার চাকুরী পেতে সহায়তা করে

Career 84

আপনি হয়তো এখন পর্যন্ত ভেবে আছেন আপনার সোশ্যাল প্রোফাইলগুলো শুধুমাত্র আপনার বিনোদনের অংশ মাত্র। আপনার বেশীরভাগ সময় কাটিয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। এটাকে আপনি হয়তো ভাবেন শুধুমাত্র সময়ের অপচয়। অথচ আপনিই পারেন আপনার সেই সোশ্যাল প্রোফাইল গুলোর সাহায্যে ভালো চাকুরী পেতে। কিভাবে ?  হ্যা সেটা নিয়েই কথা বলতে যাচ্ছি আমি।

এক গবেষণায় দেখা গেছে যে, ৯২% কোম্পানি সোশ্যাল মিডিয়ার সাহায্যে নতুন লোক নিয়োগ দিয়ে থাকেন। প্রায় সব কোম্পানিরই নিজের সোশ্যাল প্রোফাইল আছে। এ থেকে পরিস্কার বোঝা যায় তারা সোশ্যাল মিডিয়া কানেকশনের উপর জোড় দিয়ে থাকেন। পৃথিবীর মোট ৯৩% কোম্পানির  লিঙ্কেডিন(Linkedin), ৬৬% কোম্পানির ফেসবুক (facebook) , এবং ৫৪% কোম্পানির টুইটার(Twitter) প্রোফাইল আছে।

কোম্পানিগুলো কেন সোশ্যাল মিডিয়ার সাহায্যে লোক নিয়োগ দেয়?

৯২% কোম্পানি তাদের লোকবল নিয়োগ দেন সোশ্যাল মিডিয়ার সাহায্যে। কিন্তু প্রশ্ন উঠতেই পারে, কেনো?  কারন আপনার সোশ্যাল প্রোফাইলগুলো থেকে শুধুমাত্র আপনার স্কিল না, আপনার আচরণ থেকে শুরু করে মনোভাব বাহ্যিক বিষয় সম্পর্কে আপনার ধ্যানধারণা ইত্যাদি সবকিছুই প্রকাশ পায়। এক কথায় বলতে গেলে আপনার একটা অনলাইন ভার্শন হচ্ছে আপনার সোশ্যাল প্রোফাইলগুলো। যেখান থেকে যে খুব সহজে আপনার সবকিছু সম্পর্কে খুব দ্রুত ধারণা লাভ করতে পারেন। সুতরাং কোন কোম্পানি কাউকে নিয়োগ দেয়ার আগেই তার সম্পর্কে একরকম পরিস্কার একটা ধারনা পাচ্ছেন। এটাই মুলত কারন সোশ্যাল মিডিয়ার সাহায্যে লোক নিয়োগের।

CloseWe কি?

CloseWe হচ্ছে একটা সোশ্যাল প্লাটফর্ম যেখানে প্রফেশনাল লোকজন নিজেদের মধ্যে বার্তা আদানপ্রদান থেকে শুরু করে নিজের পছন্দের চাকুরী পর্যন্ত পেতে পারে। CloseWe তে থাকছে বাংলাদেশের সকল কোম্পানির নিজস্ব প্রোফাইল। অতএব, আপনি খুব সহজেই সব কোম্পানির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি সহ যাবতীয় খবরাখবর পেয়ে যাবেন। এছাড়া আপনি তাদের নিয়োগ বিজ্ঞপ্তি দেখে চাকুরীর জন্য আবেদন করতে পারবেন।

কেন CloseWe প্রোফাইল আপনার জন্য গুরুত্বপূর্ন?

প্রথমত এটা একটা সোশ্যাল প্লাটফর্ম। কিন্তু এটা আমজনতার প্লাটফর্ম নয়। এটা হচ্ছে একটা প্রফেশনাল সোশ্যাল প্লাটফর্ম। যেখানে আপনি নিজের বায়োপ্রোফাইল তৈরী করতে পারবেন। নিজের স্কিল এর উপর একটা পোর্টফোলিও তৈরী করতে পারবেন। আর সেই প্রোফাইল দেখবে CloseWe এর সাথে যুক্ত থাকা বাংলাদেশের সকল কোম্পানি। আগেই বলেছি সোশ্যাল প্রোফাইল কিভাবে চাকুরীর জন্য কাজ করে। এখন প্রশ্ন হচ্ছে, CloseWe এর বিশেষত্ব কি?

CloseWe এর প্রথম এবং প্রধান গুন হচ্ছে আপনি একটা প্রফেশনাল পোর্টফোলিও তৈরী করতে পারতেছেন একদম বিনামুল্যে। এবং আপনার সেই স্কিলের উপর ভিত্তি করে চাকুরী দিতে তৈরী হয়ে আছে বাংলাদেশের সবগুলো কোম্পানি। এখানে প্রোফাইল তৈরীর ফলে, আপনি আপনার সম্পর্কে আপনার দক্ষতা, অভিজ্ঞতা ইত্যাদি সবাইকে জানাচ্ছেন। সুতরাং যখন কোন প্রতিষ্ঠান খুব সহজেই আপনার দক্ষতা এবং বাকীসবকিছু জেনে যাচ্ছে। এক্ষেত্রে তারা খুব সহজেই তাদের জন্য একদম সঠিক লোকটি খুজে চাকুরী নিয়োগ দিতে পারবে।

এতসব কিছুর মুলে একটা কথাই বলা যায়, CloseWe এ আপনার একটা প্রোফাইল এর অর্থ হচ্ছে আর আলাদা করে নিজের পোর্টফোলিও না দিয়ে একেবারে বাংলাদেশের সব কোম্পানিকে নিজের প্রোফাইল পাঠানো। এখান থেকে যদি আপনার দক্ষতার সাথে মানানসই এবং তাদের চাহিদা মিলে যায় তাহলে আপনি খুব সহজেই চাকুরী পেয়ে যাবেন।

এছাড়া আরো বড় কথা হচ্ছে এখানে আপনি চাইলে আপনার দক্ষতার সাথে মিলে যায় এরকম আরেকজন প্রফেশনাল ব্যক্তির সাথে সরাসরি বার্তা আদানপ্রদান করতে পারতেছেন। নতুন কোন প্রতিষ্ঠান নিয়োগ বিজ্ঞপ্তি দিলে সেটা দেখতে পারছেন। এবং যদি পছন্দ হয় তাহলে সেই চাকুরীর জন্য আবেদন করতে পারতেছেন। এই সবই এখন পাচ্ছেন অনলাইনে কয়েকটি মাউসের ক্লিকের মাধ্যমে।

দেশের প্রথম প্রফেশনালদের জন্য তৈরী সোশ্যাল মাধ্যমে আপনার আগমন শুভ হোক। তৈরী হোক একটা বড় প্রফেশনাল কমিউনিটি। সেই প্রত্যাশায় এখানেই শেষ করতেছি।

ধন্যবাদ,

CloseWe পরিবার

ক্লোজ উই প্রোফাইল যেভাবে আপনার চাকুরী পেতে সহায়তা করে

Login to comment login

  • Sakirul
    22 Sep 2018   08:26 pm
    আমার অনেক আগে থেকেই ইচ্ছে ছিল সিনেমা কিংবা নাটকে অভিনয়ের কিন্তু এখন কিভাবে সম্ভব
Latest Jobs
  • Chapai Nawabganj Municipality Night Guard Job Circular
    Chapai Nawabganj Municipality
    Education: Class 8
    Experience: 0 Years
    Deadline: 29 Nov 2018
  • Chapai Nawabganj Municipality Pipe line mechanic Job Circular
    Chapai Nawabganj Municipality
    Education: Class 8
    Experience: 0 Years
    Deadline: 29 Nov 2018
  • Chapai Nawabganj Municipality Electrician Job Circular
    Chapai Nawabganj Municipality
    Education: S.S.C/ Equivalent
    Experience: 0 Years
    Deadline: 29 Nov 2018
  • Chapai Nawabganj Municipality Surveyor  Job Circular
    Chapai Nawabganj Municipality
    Education: Diploma in Survey
    Experience: 0 Years
    Deadline: 29 Nov 2018
  • Chapai Nawabganj Municipality Market collector Job Circular
    Chapai Nawabganj Municipality
    Education: H.S.C/ Equivalent
    Experience: 0 Years
    Deadline: 29 Nov 2018